27 C
আবহাওয়া
৪:৩৩ পূর্বাহ্ণ - অক্টোবর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » যে কারণে বিদেশ যেতে পারেন নি শমসের মবিন ও তাঁর স্ত্রী

যে কারণে বিদেশ যেতে পারেন নি শমসের মবিন ও তাঁর স্ত্রী

শমসের মবিন চৌধুরী

বিএনএ, ঢাকা: বিএনপির সাবেক নেতা মুক্তিযোদ্ধা শমসের মবিন চৌধুরী ও তাঁর স্ত্রীকে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিদেশ যেতে বাধা দেওয়া হয়েছে। তাঁরা স্ত্রীর চিকিৎসার জন্য থাইল্যান্ডে যাচ্ছিলেন।

বুধবার(১৬ অক্টোবর) রাতে দীর্ঘ সময় অপেক্ষার পর ইমিগ্রেশন থেকে তাকে জানানো হয়, একটি গোয়েন্দা সংস্থার ছাড়পত্র পাওয়া যায়নি। বিমান ছাড়ার পর, তাঁকে জানানো হয় যে তাঁর স্ত্রী যেতে পারেন, তবে ততক্ষণে ফ্লাইট চলে গেছে। শমসের মবিন আদালতের আদেশ লঙ্ঘনের অভিযোগ তুলে আদালত অবমাননার মামলা করার কথা ভাবছেন।

শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন।  এরপর ২০১৮ সালে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন তিনি। সবশেষ গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে ২০২৩ সালের সেপ্টেম্বরে তৃণমূল বিএনপির চেয়ারপারসন হন তিনি।

শমসের মবিন চৌধুরী জানান, মুক্তিযোদ্ধা হিসেবে তিনি ভিআইপি টার্মিনালে ছিলেন। সেখানে বসার পর তাঁদের পাসপোর্টের ফটোকপি চাওয়া হয়। ফটোকপি দেওয়ার পর তাঁদের বিষয়ে কোনো তথ্য আর পাওয়া যাচ্ছিল না।

ইমিগ্রেশন অফিসার জানান, একটি গোয়েন্দা সংস্থা ছাড়পত্র দিলেও অন্যটি দেয়নি। তিনি এক উপদেষ্টাকে ফোন করলে বিষয়টি স্বরাষ্ট্রসচিবের সঙ্গে কথা বলতে বলা হয়। স্বরাষ্ট্রসচিব জানান, বিদেশ যেতে বাধা নেই, কিন্তু ইমিগ্রেশন অফিসার কোনো নির্দেশনা পাননি। পরে গোয়েন্দা সংস্থার এক পরিচালক স্ত্রীকে যাওয়ার অনুমতি দেন, কিন্তু ততক্ষণে ফ্লাইট বিমান বন্দর ছেড়ে যায়।

বিএনএনিউজ২৪,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ