31 C
আবহাওয়া
৬:৩২ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফিরছেন সাকিব আল হাসান

দেশে ফিরছেন সাকিব আল হাসান

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক:  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিদায়ী টেস্ট খেলতে আগামী বৃহস্পতিবারের মধ্যে দেশে ফিরছেন সাকিব আল হাসান। মিরপুর হোম অব ক্রিকেটে অনুষ্ঠিতব্য এই ম্যাচটি তার শেষ টেস্ট হিসেবে নির্ধারিত হয়েছে।

সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেয়া সাকিব দেশের মাটিতে বিদায়ী ম্যাচ খেলতে আগ্রহী। তিনি তার এই সিদ্ধান্ত বোর্ডকে জানিয়ে দিয়েছেন। তবে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও নিরাপত্তা নিয়ে কিছু অনিশ্চয়তা থাকায় তার দেশে ফেরা নিয়ে আলোচনা চলছিল। নানা বিতর্কের পর সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়ার পর দেশে ফেরার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন সাকিব।

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ জানিয়েছেন, সাকিবের দেশে ফেরার কোনো বাধা নেই। আগামী ২১ অক্টোবর থেকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। সিরিজকে সামনে রেখে দলও প্রস্তুতি নিচ্ছে, সাকিবের উপস্থিতি নিশ্চিত হলে স্কোয়াড ঘোষণা করা হবে।

ভারত সিরিজ শেষ করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন সাকিব, যেখানে তার টুর্নামেন্ট নিয়ে ব্যস্ততা ছিল। এরই মধ্যে ফেসবুকে তার একটি পোস্ট আলোড়ন তোলে, যেখানে তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিজের নীরব ভূমিকা নিয়ে দুঃখপ্রকাশ করেছিলেন। বিদায়ী টেস্টে অংশগ্রহণের বিষয়ে জানিয়ে ভক্তদের সমর্থন চেয়ে তিনি একটি পোস্ট দেন, যা থেকে অনেকেই ধারণা করছেন, তার দেশে ফেরার ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনা হয়ে থাকতে পারে।

বিপিএল:

চিটাগাং কিংস এ খেলবেন সাকিব আল হাসান

তাছাড়া সাকিবের চট্টগ্রাম কিংসের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) এ খেলা নিশ্চিত হয়েছে। চিটাগাং কিংসের নতুন মালিকানা ও নামের সঙ্গে সরাসরি চুক্তি করেছেন তিনি। বিপিএল প্লেয়ার্স ড্রাফটের পর চিটাগাং কিংসের স্বত্বাধিকারী সামির কাদের চৌধুরী জানিয়েছেন, সাকিবের বিষয়ে সমস্ত ক্লিয়ারেন্স পাওয়ার পরই তাকে দলে নিয়েছেন।

সামির আরও বলেন, “সাকিবের ক্লিয়ারেন্স পাওয়ার পরই চুক্তি করেছি এবং রংপুরের সঙ্গেও নিশ্চিত করেছি যে, কোনো চুক্তির সমস্যা নেই। আশা করি তার খেলা নিয়ে কোনো সমস্যা হবে না।”

বিপিএল প্লেয়ার্স ড্রাফটে চট্টগ্রামের টেবিলে সাকিব ছিলেন না, কারণ তিনি তখন বিদেশে ছিলেন। তবে সামির জানান, সাকিবের পরামর্শ নেওয়া হয়েছে এবং তার ইনপুট ড্রাফটের পরিকল্পনায় যুক্ত করা হয়েছে।

চিটাগাং কিংসের জন্য দল গঠন নিয়ে সাকিবের সঙ্গে পরামর্শ করে দল সাজানো হয়েছে। সামির জানান, “সাকিবের পরামর্শ আমাদের দল গঠনে সাহায্য করেছে এবং আমরা আশা করি, এবারও তিনি সবার প্রত্যাশা পূরণ করতে পারব।”

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ