27 C
আবহাওয়া
৬:২১ পূর্বাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আরও রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় করবেন ড. ইউনূস

আরও রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় করবেন ড. ইউনূস

অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস

বিএনএ,ঢাকা: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস আগামী শনিবার (১৯ অক্টোবর) দ্বিতীয় দফায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবেন। এবারের আলোচনায় তিনি ৭টি রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ এ বিষয়ে সাংবাদিকদের জানান।

আলোচনায় অংশগ্রহণকারী দলগুলো হলো: গণফোরাম, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট, ১২ দল, লেবার পার্টি, জাতীয় পার্টি (আন্দালিব রহমান পার্থ) এবং জাতীয় মুক্তি কাউন্সিল।

আবুল কালাম আজাদ বলেন, “সংস্কারের অগ্রগতির জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ চলছে। এর ধারাবাহিকতায় আগামী শনিবার আরও ৭টি দলের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে। এর বাইরে দুই-একটি দলকে এই দফায় বা আগামী দফায় আমন্ত্রণ জানানো হতে পারে।”

তিনি আরও জানান, “রাজনৈতিক সংলাপ ছাড়াও দ্রব্যমূল্যসহ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে। দ্রব্যমূল্যের উচ্চতা নিয়ে সাধারণ মানুষের উদ্বেগের প্রেক্ষিতে আজ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।”

তিনি উল্লেখ করেন, ডিমের দাম সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে, তাই আমদানি পর্যায়ে শুল্ক ৩৩ শতাংশ থেকে কমিয়ে ১৩ শতাংশ করা হয়েছে। ভোজ্যতেল আমদানির ক্ষেত্রেও শুল্ক ৫ শতাংশ কমিয়ে আনা হয়েছে। এছাড়া গার্মেন্টস শিল্পের ৯৯ শতাংশই চালু আছে, এবং মাত্র ১ শতাংশ বিভিন্ন কারণে বন্ধ রয়েছে।

জাতীয় পার্টি সংলাপে অংশ নেবে কি না, এমন প্রশ্নে তিনি বলেন, “রাজনৈতিক সংলাপ একটি চলমান প্রক্রিয়া। যাদের সঙ্গে আলোচনা হবে, তাদের নাম আমরা জানিয়েছি। পরবর্তীতে কারা অংশ নেবে, সেই সিদ্ধান্ত এখনো হয়নি। উপদেষ্টা পরিষদ বিষয়টি নিয়ে কাজ করছে।”

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ