29 C
আবহাওয়া
৬:২৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষার্থীদের সড়ক অবরোধ, ঢাকার বিভিন্ন পয়েন্টে যান চলাচল বন্ধ

শিক্ষার্থীদের সড়ক অবরোধ, ঢাকার বিভিন্ন পয়েন্টে যান চলাচল বন্ধ


বিএনএ, ঢাকা: কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করছেন একাধিক কলেজ ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর ফলে রাজধানীর অধিকাংশ এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাজধানীর অন্তত ২০টি পয়েন্টে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল থেকে অন্তত ১৪টি কলেজ ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অন্তত কয়েক হাজার শিক্ষার্থীরা সড়কে নেমে আন্দোলন করছেন। এর মধ্যে রাজধানীর নতুন বাজারে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

দেখা গেছে, প্রথমে রাজধানীর মেরুল বাড্ডায় সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সামনে দুই পাশের সড়ক অবরোধ করায় বন্ধ হয়ে যায় যান চলাচল। এতে করে বাড্ডা, মগবাজার, নতুন বাজার এলাকায় তীব্র যানজট তৈরি হয়েছে। বিকল্প সড়ক হিসেবে অনেকে হাতিরঝিল ব্যবহার করছেন।

এরপর বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বেড়িবাঁধ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন ইউল্যাবের শিক্ষার্থীরা। অবরোধের কারণে রাজধানীর গাবতলী থেকে মোহাম্মদপুর হয়ে ধানমন্ডি সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে।

বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর নতুন বাজারে বেসরকারি ইউআইইউ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটে।

বেলা সাড়ে ১১টা থেকে শনির আখড়ার কাজলা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন স্থানীয় কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ১২টার দিকে রাজধানীর বনানী এলাকায় কোটাবিরোধী আন্দোলন শুরু করে প্রাইম-এশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কয়েকশ শিক্ষার্থী জড়ো হয়ে সড়ক অবরোধ করে এই আন্দোলন করছে। এতে বনানী এলাকায় সম্পূর্ণ যান চলাচল বন্ধ রয়েছে।

দুপুর ১২টার পর সায়েন্সল্যাব মোড়ে ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ, সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের শিক্ষার্থীরা অবরোধ শুরু করেন। এতে করে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বেলা ১২টার দিকে রাজধানীর রামপুরায় হাতিরঝিলের মুখে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ও ইম্পেরিয়াল কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এ সময় কয়েকশ শিক্ষার্থী বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে ।

বেলা ১২টার পর রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। বেসরকারি বিশ্ববিদ্যালয় বিইউবিটি ও বাংলা কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। এতে মিরপুর এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

পুলিশ বলছে, সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে ধৈর্যের পরিচয় দিয়ে কাজ করছে পুলিশ। শিক্ষার্থীদের বোঝানো হচ্ছে তারা যেন সড়কে অবরোধ ছেড়ে দেয়।

বিএনএ/ ওজি/হাসনা


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার