26 C
আবহাওয়া
৬:২৫ অপরাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় হাসপাতাল প্রাঙ্গনে মিললো গণকবর

গাজায় হাসপাতাল প্রাঙ্গনে মিললো গণকবর

দক্ষিণ গাজায় আবাসিক ভবনে হামলায় নিহত ২৬

বিশ্ব ডেস্ক: গাজায় হাসপাতাল প্রাঙ্গনে মিললো গণকবর । যেখানে মৃতদেহের শরীরে ব্যান্ডেজ, ক্যাথেটারযুক্ত রয়েছে।  চিকিৎসকরা এসব মরদেহ রোগী হিসেবে শনাক্ত করতে সক্ষম হন। তাদের শরীরে এখনও মেডিকেল ব্যান্ডেজ এবং ক্যাথেটার লাগানো ছিল।

সোমবার(১৫ এপ্রিল) আলজাজিরার খবরে বলা হয়, আল শিফা হাসপাতালের(al-Shifa Hospital) অভ্যন্তরে থাকা মেডিকেল কর্মীরা নিশ্চিত করেছেন যে মার্চ মাসে যখন ঝড় তোলা হয়েছিল তখন আল-শিফা হাসপাতাল প্রাঙ্গনে থাকা রোগীদের ইসরায়েলি সামরিক বাহিনী হত্যা করেছিল। ময়লা ও বালির স্তূপের নিচে চাপা পড়ে থাকা ২০টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

যখন ইসরায়েলি সামরিক বাহিনী হাসপাতালটিতে হামলা চালায়, তখন তারা হাসপাতালের বিশাল সংখ্যক সুযোগ-সুবিধা এবং সরঞ্জাম এবং এর আশেপাশের বিল্ডিংগুলিকে ধ্বংস করে দেয়, যার বেশিরভাগই আবাসিক ভবন, যেখানে লোকেরা এই যুদ্ধের শুরু থেকে আশ্রয় নিচ্ছিল।

 

ইসরায়েলি সামরিক বাহিনী স্ট্রিপের উত্তর অংশে আক্রমণের সময় একটি চেকপয়েন্টের মধ্য দিয়ে যাওয়ার সময় এই হত্যাকাণ্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এই প্যাটার্ন যা আমরা দেখছি; গণকবর আবিষ্কৃত এই প্রথম নয়. গত ছয় মাস ধরে ইসরায়েলি ট্যাঙ্ক বা বুলডোজারের ধাক্কায় অনেক মানুষ মারা গেছে এবং ময়লার নিচে চাপা পড়েছে।

অধিকৃত পশ্চিম তীরে হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র

মার্কিন পররাষ্ট্র দপ্তর, ইসরায়েলি বসতি স্থাপনকারী বিনয়ামিন আচিমাইরকে হত্যার তীব্র নিন্দা এবং অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি ও তাদের সম্পত্তির বিরুদ্ধে ক্রমবর্ধমান সহিংসতার জন্য উদ্বিগ্ন প্রকাশ করেছে।

একই সাথে দুই ফিলিস্তিনি জিহাদ আবু আলিয়া এবং ওমর আহমেদ আব্দুল ঘানি হামেদ নিহত হবার ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।

মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, “সহিংসতা বন্ধ করতে হবে। বেসামরিকরা কখনই বৈধ লক্ষ্য নয়। আমরা কর্তৃপক্ষকে সব সম্প্রদায়কে ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানাই এবং আমরা ইসরায়েল ও ফিলিস্তিনি কর্তৃপক্ষকে উত্তেজনা কমাতে সম্ভাব্য সবকিছু করার আহ্বান জানাই।”

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ