28 C
আবহাওয়া
৩:১৫ পূর্বাহ্ণ - জুলাই ৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘণ্টায় ১৪০ জন ডেঙ্গুরোগী ভর্তি

দেশে ২৪ ঘণ্টায় ১৪০ জন ডেঙ্গুরোগী ভর্তি

ডেঙ্গু, একদিনে হাসপাতালে ভর্তি ২১১ জন

বিএনএ, ঢাকা: রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে আরও ১৪০ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার ১১০ জন ও বাকি ৩০ জন বাইরের হাসপাতালে চিকিৎসাধীন।এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৭৭৪ জন এবং মারা গেছেন মোট ৯৭ জন।

সোমবার (১৫ নভেম্বর) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। এ সময়ে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি বলে জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালে ভর্তি হওয়াদের অধিকাংশই রাজধানীর বাসিন্দা। এর মধ্যে ১১০ জন রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে এবং ৩০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬২৬ জনে। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪৯৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১২৮ জন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ নভেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ২৫ হাজার ৭৭৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ হাজার ৫১ জন।

এছাড়া চলতি বছরে ডেঙ্গুতে মারা যাওয়া ৯৭ জনের মধ্যে এ মাসে ৫ জন, অক্টোবরে ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন ও জুলাই মাসে ১২ জন মারা গেছেন।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ