bnanews24.com

ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের দুই নেতা কারাগারে

বিএনএ, ঢাকা : (আদালত প্রতিবেদক): ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে করা মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও সংগঠনটির ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুই দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর বিচারিক আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর বিচারক সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ১২ অক্টোবর তাদের ঢাকা মহানগর বিচারিক আদালতে হাজির করে পুলিশ। কোতোয়ালী থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভুইয়া দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১১ অক্টোবর রাতে রাজধানী থেকে মামলার চার নম্বর আসামি মো. সাইফুল ইসলাম ও পাঁচ নম্বর আসামি মো. নাজমুল হুদাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য,গত ২০ সেপ্টেম্বর লালবাগ থানায় ধর্ষণ ও ২১ সেপ্টেম্বর কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে দুইটি মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ভুক্তভোগী শিক্ষার্থী।

মামলার আসামিরা হলেন- ডাকসু সাবেক ভিপি নুরুল হক নুর, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি (২৩)।

বিএনএ নিউজ/সাহিদুল,ওজি

আরও পড়ুন

বেতবুনিয়ায় বৌদ্ধ ভিক্ষুর গলিত মরদেহ উদ্ধার

bnanews24

জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বুধবার

bnanews24

ইতিহাস গড়ার লক্ষ্যে আজ মাঠে নামছে টাইগার যুবারা

RumoChy Chy