29 C
আবহাওয়া
৭:০৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » লাওতারোর গোলে কোপা আমেরিকা আর্জেন্টিনার

লাওতারোর গোলে কোপা আমেরিকা আর্জেন্টিনার

copa

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও কলম্বিয়া। ঘটনাবহুল ম্যাচে নির্ধারিত সময়ে কোন গোল না হওয়ায় ম্যাচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে দুর্দান্ত এক গোলে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাউতারো মার্টিনেজ। ১১১ মিনিটে করা তার একমাত্র গোলেই টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা জিতল আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নিজেদের ১৬তম ও টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ শিরোপা জিতল আর্জেন্টিনা।

দুই দলই অপরাজিত থেকে উঠেছিল ফাইনালে। প্রথমার্ধে আর্জেন্টিনাকে বেশ চাপেই রেখেছিল হামেস রদ্রিগেজের দল। তবে আর্জেন্টিনার রক্ষণভাগের দক্ষতায় খুব একটা বিপদ হয়নি। দুর্দান্ত কিপিং করেছেন এমি মার্টিনেজও। সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনেও। মেসি, ডি মারিয়া গোলের সুযোগ নষ্ট করেছেন। প্রথমার্ধের শেষভাগে ডান পায়ের গোড়ালিতে আঘাত পান মেসি। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় ধাক্কা খায় আর্জেন্টিনা। প্রথমার্ধে পাওয়া চোটে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে বাধ্য হন মেসি। বেঞ্চে বসে কাঁদতেও দেখা যায় তাকে। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। ৮৮ মিনিটে আলভারেজের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে গোলশূন্যভাবেই শেষ হয় ৯০ মিনিটের খেলা।

অতিরিক্ত সময়ের প্রথম ভাগেও আসেনি গোল। নিকোলাস গঞ্জালেসের শট দারুণভাবে ঠেকিয়ে দেন কলম্বিয়া কিপার। অবশেষে ১১১ মিনিটে আসে সেই মুহূর্ত। ডি মারিয়ার বাড়ানো পাসে বল পান লাউতারো মার্টিনেজ। দুর্দান্তভাবে নিয়ন্ত্রণ করে দারুণ এক শটে বল জালে জড়িয়ে আর্জেন্টিনাকে আনন্দে ভাসান এই ইন্টার মিলান ফরোয়ার্ড। শেষ পর্যন্ত তার একমাত্র গোলেই কোপার শিরোপা ঘরে তুলল আর্জেন্টিনা।

এই জয়ে রেকর্ড ১৬তম কোপা জিতল আর্জেন্টিনা। ২০২১ সালের কোপা, ২০২২ সালের বিশ্বকাপের পর ২০২৪ সালের কোপা জিতে অনন্য এক রেকর্ডও গড়ল তারা। প্রথম লাতিন আমেরিকার দেশ ও স্পেনের পর দ্বিতীয় দেশ হিসেবে টানা তিনটি বড় টুর্নামেন্টের শিরোপা জিতলেন মেসিরা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার