28 C
আবহাওয়া
৯:২৩ পূর্বাহ্ণ - জুলাই ৬, ২০২৪
Bnanews24.com
Home » আনোরায়ায় বসত ভিটার দখল নিতে হামলা ও লুট, আদালতে মামলা

আনোরায়ায় বসত ভিটার দখল নিতে হামলা ও লুট, আদালতে মামলা


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ঝিওরী গ্রামে বসত  ভিটার দখল নিতে তিন বোনের ওপর হামলা, লুটপাট ও ভাংচুর করেছ দুষ্কৃতিকারীরা ।  এ ঘটনায় আনোয়ারা থানা পুলিশ মামলা না নেওয়ায়  তাসলিমা আক্তার(২৩)বাদী হয়ে  সোমবার(১৫ এপ্রিল) চট্টগ্রামের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট  আদালতে একটি মামলা করেছেন। বিচারক নুরুল হারুন মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য আনোয়ারা থানার ওসিকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল আনোয়ারা থানাধীন বারখাইন এলাকায় এ হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। মামলায় ৬ জনের নাম উল্লেখ করে আরও ৪/ ৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়।

এজাহারে অভিযুক্তরা হচ্ছে, আবু ছৈয়দের পুত্র জমির হোসেন (২৫), মৃত আনু মিয়ার পুত্র হাসান শরীফ(৪০),  হাসান শরীফের ছেলে আশরাফ উদ্দিন , মৃত আনু মিয়ার পুত্র আবদুন নুর (৩৫), আবু ছৈয়দের স্ত্রী মনোয়ারা বেগম(৩৮), মৃত আনু মিয়ার পুত্র আবু ছৈয়দ (৫০)। অভিযুক্তরা সকলেই আনোয়ারা উপজেলার ঝিওরী গ্রামের বাসিন্দা।

আদালতে দায়ের করা এজাহারে বলা হয়, আসামিরা সর্ম্পকে বাদীর চাচা-চাচী ও চাচাতো ভাই হয়। বাদী তাসলিমার পিতা একজন অন্ধ ব্যক্তি। তাসলিমারা  ৩ বোন ১ ভাই। তাসলিমার মা ২০১১ সালে মারা যান। তাসলিমা ও তার আরেক বোন ইসমু গার্মেন্টেসে চাকরি করে সংসার চালায়। দীর্ঘ দিন ধরে আসামীরা বাদীর পিতার পৈত্রিক সূত্রে প্রাপ্ত বসত ভিটা দখল করার চেষ্টা চালিয়ে আসছে । ঘটনার দিন ৮ এপ্রিল অভিযুক্তরা তাসলিমার পরিবারকে উচ্ছেদ করতে বসতভিটায় হামলা চালায়। এ সময় তাসলিমা ও তার অপর দুই বোনকে মারধোর করতে থাকে তারা। এ পর্যায়ে তাসলিমাকে লোহার রড দিয়ে আঘাত করা হয় এবং মেয়েদের টেনে হেঁচড়ে শ্লীলতাহানি করে। এ ছাড়া ঘরের আসবাবপত্র আলমিরা শো-কেইস ভেঙ্গে ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করা হয়।

অ্যাডভোকেট আলাউদ্দিন জানান, অভিযুক্তরা  আলমারিতে রক্ষিত  প্রত্যাশা থেকে লোন নেয়া ২ লক্ষ ৬০ হাজার টাকা নিয়ে যায়। এ ছাড়া তাসলিমার  গলার স্বর্ণের চেইনটি নিয়ে যায়  অভিযুক্ত আসামি হাসান শরীফ।

পরবর্তীতে গুরুতর আহত তাসলিমা ও তার দুই বোন আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসা দেয়া নেয়।
বাদী আনোয়ারা থানায় গিয়ে অভিযোগ দায়ের করতে যায়। থানার ওসি মামলা না নিয়ে রহস্যজনক ভাবে আদালতে মামলা করার পরামর্শ দেন।

বিএনএনিউজ২৪ডটকম

Loading


শিরোনাম বিএনএ