31 C
আবহাওয়া
৪:০৫ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ১৯-২১ এপ্রিল পোশাকশিল্প এলাকায় ব্যাংক খোলা

১৯-২১ এপ্রিল পোশাকশিল্প এলাকায় ব্যাংক খোলা

ব্যাংক

বিএনএ ডেস্ক: ঈদের আগে সরকারি ছুটির মধ্যেও পোশাক কারখানাসংশ্লিষ্ট এলাকায় ব্যাংকের কয়েকটি শাখা খোলা থাকবে। এগুলো হলো ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাকশিল্পসংশ্লিষ্ট ব্যাংক শাখা। এসব শাখা ১৯, ২০ ও ২১ এপ্রিল খোলা রাখতে হবে। বাংলাদেশ ব্যাংক বৃহস্পতিবার এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়, আসন্ন ঈদুল ফিতরের আগে তৈরি পোশাকশিল্পসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রপ্তানি বিল বিক্রয়ের এবং ওই শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এসব শাখা খোলা রাখতে হবে। সরকারি ছুটির দিন সীমিতসংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে বলে জানানো হয়েছে।

এর মধ্যে ১৯ ও ২০ এপ্রিল বুধবার ও বৃহস্প‌তিবার সকাল সা‌ড়ে ৯টা থে‌কে বেলা ১টা পর্যন্ত লেন‌দেন হ‌বে আর অফিস চল‌বে বেলা আড়াইটা পর্যন্ত। এর ম‌ধ্যে বেলা ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাক‌বে। ২১ এপ্রিল শুক্রবার সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর সা‌ড়ে ১২টা পর্যন্ত লেন‌দেন হ‌বে আর অফিস চল‌বে বেলা ৩টা পর্যন্ত। এর ম‌ধ্যে বেলা ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাক‌বে।

এ সময়ে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা চালু থাকবে। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক প্রদান করা যাবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

জনপ্রশাসন মন্ত্রণালয় আগামী ২০ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করায় তফসিলি ব্যাংকের শাখা ও উপশাখা বন্ধ থাকবে। ঈদ-পরবর্তী সময়ে তফসিলি ব্যাংকের অফিস সময় রোজার আগের নিয়‌মে চল‌বে। অফিস চল‌বে সকাল ১০টা থে‌কে বিকেল ৫টা পর্যন্ত এবং লেনদেন হ‌বে ১০টা থে‌কে বেলা সা‌ড়ে ৩টা পর্যন্ত।

বিএনএনিউজ২৪/ এমএএইচ

Loading


শিরোনাম বিএনএ