32 C
আবহাওয়া
১০:০৮ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশের সব মাদ্রাসায় বিজয় দিবস পালনের নির্দেশ

দেশের সব মাদ্রাসায় বিজয় দিবস পালনের নির্দেশ

দেশের সব মাদ্রাসায় বিজয় দিবস পালনের নির্দেশ

বিএনএ ডেস্ক: এবার দেশের প্রত্যেক সরকারি-বেসরকারি মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালনের নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদফতর। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফুয়ারা খাতুনের সই করা আদেশে এই নির্দেশ দেয়া হয়।

এতে বলা হয়েছে, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের স্টিয়ারিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জেলা ও উপজেলা সদরে স্কুল কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের জাতীয় কর্মসূচিতে অংশগ্রহণ, সমাবেশ, ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করতে হবে। বিকেলে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠানেরও ব্যবস্থা করার নির্দেশ দেয়া হয়।

পাশাপাশি ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠানের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে অনুরোধ জানাতে বলা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, জাতীয় পর্যায়ে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজনসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে তাদের বীরত্বগাথা মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ ঘটনার স্মৃতিচারণ শিক্ষার্থীদের সামনে উপস্থাপনের ব্যবস্থা করতে হবে। এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্টরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ