29 C
আবহাওয়া
১০:৩০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম গ্রেপ্তার

আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম গ্রেপ্তার

আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম গ্রেপ্তার

বিএনএ, ডেস্ক: আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১৩ জানুয়ারি) রাতে রাজধানীর বনানী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার রিফাত রহমান শামীম জানান, মঞ্জুরকে গ্রেপ্তার করে রোববার আদালতে পাঠানো হয়েছে। আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনেও মামলা রয়েছে। মামলার বাদী পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির তথ্যমতে জানা যায়, আলেশা মার্ট ২০২০ সালের ১০ নভেম্বর ঢাকার উত্তর সিটি করপোরেশন থেকে ট্রেড লাইসেন্স নেয়। আনুষ্ঠানিকভাবে আলেশা মার্টের যাত্রা শুরু হয় ২০২১ সালের ৭ জানুয়ারি। পরের জমিতে ভবন গড়ে ফ্ল্যাট ব্যবসা গৃহায়ণের যাত্রা শুরুর পর কম মূল্যে মোটরসাইকেলসহ বিভিন্ন ইলেকট্রনিক পণ্য সরবরাহের জন্য গ্রাহকদের কাছ থেকে অগ্রিম টাকা নেয় প্রতিষ্ঠানটি। তবে বহু গ্রাহককে পণ্য না দিয়ে কিংবা টাকা ফেরত না দিয়ে তারা প্রতারণার মাধ্যমে টাকা পাচার করে।

কাগজপত্রের তথ্য বলছে, অপরাধমূলক কর্মকাণ্ডে আলেশা মার্টের সহযোগী হিসেবে মঞ্জুর আলমের স্ত্রী সাদিয়া চৌধুরীকেও আসামি করেছে সিআইডি। এছাড়া আসামির তালিকায় নাম রয়েছে আবুল কাশেম নামের এক ব্যক্তি এবং এস কে ট্রেডার্সের নামের একটি প্রতিষ্ঠানের মালিক আল মামুনের।

সিআইডি সূত্র জানায়, আলেশা মার্টের পক্ষে কম মূল্যে পণ্য কেনার প্রচারণা চালিয়েছে এস কে ট্রেডার্স। প্রস্তাবিত পিপলস ব্যাংক লিমিটেডের পরিচালক হতে আলেশা মার্টের চেয়ারম্যান আবুল কাশেমকে ১০০ কোটি টাকা দিয়েছেন মঞ্জুর আলম।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ