31 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » পূজামণ্ডপে ইসলামি গান গেয়ে গ্রেপ্তার ২জন কারাগারে

পূজামণ্ডপে ইসলামি গান গেয়ে গ্রেপ্তার ২জন কারাগারে

পূজামণ্ডপে ইসলামি গান গেয়ে গ্রেপ্তার ২জন কারাগারে

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে পূজামণ্ডপে ইসলামি গান গেয়ে বিতর্ক সৃষ্টির পর গ্রেফতার দুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার (১২ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম মোহাম্মদ অলি উল্লাহর আদালত তাদের কারাগারে পাঠান। কারাগারে যাওয়া দুজন হলেন- শহীদুল করিম ও মোহাম্মদ নুরুল ইসলাম। তারা পৃথক দুটি মাদরাসার শিক্ষক।

আসামি পক্ষের আইনজীবী শামসুল আলম বলেন, পূজামণ্ডপে ইসলামি গান করার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার শহীদুল করিম ও মোহাম্মদ নুরুল ইসলামকে শনিবার বিকেলে আদালতে হাজির করা হয়। আদালতে তাদের জামিন আবেদন করা হয়েছিল। আগামী সোমবার (১৪ অক্টোবর) শুনানির জন্য দিন ধার্য করে দুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এর আগে, বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে কোতোয়ালি থানা পুলিশ। তাদের আটকের পর পুলিশ জানায়, মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তের অনুরোধেই পূজামণ্ডপে গান করতে আসে চট্টগ্রাম কালচারাল একাডেমি নামে ঐ সংগঠন।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় পূজা কমিটির নেতাসহ গান গাওয়া ছয়জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলায় অভিযুক্তরা হলেন- পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত, গান পরিবশেন করা চট্টগ্রাম কালচারাল একাডেমির সদস্য শহীদুল করিম, মোহাম্মদ নুরুল ইসলাম, আব্দুল্লাহ ইকবাল, রনি, গোলাম মোস্তফা ও মোহাম্মদ মামুন। সেই মামলায় শহীদুল করিম ও মোহাম্মদ নুরুল ইসলামকে গ্রেফতার দেখানো হয়।

এদিকে, এ ঘটনার পর চট্টগ্রাম মহানগরের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি এবং যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তকে বহিষ্কার করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। শুক্রবার বিকেলে পরিষদের দফতর সম্পাদক শচীন্দ্র নাথ বাড়ৈর সই করা এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

যা ঘটেছিল সেদিন: বৃহস্পতিবার সন্ধ্যায় নগরের রহমতগঞ্জের জেএমসেন হলে ঘটনাটি ঘটে। এর পরপরই গানের খণ্ডিতাংশের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা ব্যাপক বিতর্কের জন্ম দেয়। প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম কালচারাল একাডেমির ছয় সদস্য অনুষ্ঠানে দুটি গান পরিবেশন করেন। তার মধ্যে একটি গান ছিল ‘শুধু মুসলমানের লাগি আসেনিকো ইসলাম’।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া তিন মিনিটের একটি ভিডিওটিতে দেখা গেছে, মণ্ডপের অনুষ্ঠানের মঞ্চে গান পরিবেশন করছেন ছয়জন। এ সময় একটি ইসলামি সংগীত পরিবেশন করেন তারা। আশপাশে উপস্থিত কয়েকজনকে সেই ঘটনা মুঠোফোনে ধারণ করতে দেখা যায়।

বিএনএনিউজ/ নাবিদ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ