27 C
আবহাওয়া
১১:১২ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » মাদক মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

মাদক মামলায় জামিন পেলেন কেজরিওয়াল


বিএনএ, বিশ্বডেস্ক : মাদক নীতি বিষয়ক মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শুক্রবার (১২ জুলাই) সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না ও দীপংকর বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেন। তবে এখনই জেল থেকে মুক্ত হতে পারছেন না তিনি।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের হেফাজতে আছেন কেজরিওয়াল। আরেক মামলায় তার জামিন আবেদনের শুনানি হবে আগামী ১৭ জুলাই। দিল্লি হাইকোর্ট ওই মামলায় তাঁকে জামিন দিলেই তিনি তিহাড় জেল থেকে মুক্তি পাবেন।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করার বিষয়ে তাঁর আইনজীবী ঋষিকেশ কুমার বলেন, সুপ্রিম কোর্ট তাঁকে অন্তর্বর্তী জামিন দিয়েছে এবং ১৯ ধারায় গ্রেফতারের প্রয়োজনীয়তার বিষয়টি বৃহত্তর বেঞ্চে পাঠানো হয়েছে। সিবিআই মামলায় জামিন এখনও মুলতবি থাকায় মুখ্যমন্ত্রী কেজরিওয়াল হেফাজতেই থাকবেন। তবে জামিনের বিষয়টি অবশ্যই একটা বড় বিজয়।

উল্লেখ্য, ২০২১ সালের নভেম্বর মাসে কেজরিওয়ালের দিল্লি সরকার মদ বিক্রির নয়া নীতি কার্যকর করেছিল। তবে কয়েকদিন পরই সেই নীতি বাতিল করা হয়েছিল। এরই মাঝে অভিযোগ ওঠে, সেই নীতির অধীনে নির্দিষ্ট কিছু মদ ব্যবসায়ী থেকে ঘুষ নিয়ে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়া হয়েছিল। মদ বেচার লাইসেন্সের জন্য ডিলাররা ১০০ কোটি টাকার ঘুষ দিয়েছিল আম আদমি পার্টিকে। এদিকে এই গোটা ঘটনায় তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর মেয়ে  কবিতার সরাসরি যোগ ছিল বলে দাবি। ইডি অভিযোগ করেছে, কবিতার মদদে দক্ষিণ ভারতে অনেক সংস্থা আপ-কে ঘুষ দিয়ে দিল্লিতে মদ বিক্রির লাইসেন্স পেয়েছিল। আর এই গোটা লেনদেনের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বর্তমান রাজসাক্ষী রেড্ডি। এই আবহে দিল্লি আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টিকে ‘কোম্পানি’ আখ্যা দিয়েছিল ইডি। শুধু তাই নয়, দাবি করা হয়েছিল, এই গোটা দুর্নীতির মাথা নাকি অরবিন্দ কেজরিওয়াল নিজেই।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনা

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ