28 C
আবহাওয়া
১:৫৩ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবাজারে চৌকি বসিয়ে ব্যবসা শুরু

বঙ্গবাজারে চৌকি বসিয়ে ব্যবসা শুরু


বিএনএ, ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে শুরু হচ্ছে চৌকি বসিয়ে (অস্থায়ী) দোকানিদের ব্যবসায়িক কার্যক্রম। বুধবার (১২ এপ্রিল) দুপুর ১২টার দিকে বিকিকিনি শুরু করেন তারা।

এর আগে গত রোববার বঙ্গবাজারের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকের পর ডিএসসিসির মেয়র তাপস সাংবাদিকদের বলেছিলেন, মঙ্গলবারে না হলেও বুধবার নাগাদ যেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা সেখানে চৌকি বিছিয়ে ব্যবসা শুরু করতে পারে, এজন্য পরিষ্কার করার পরে সেই জায়গাটা সমতল করব। পুরো ব্যবস্থাটি ডিএসসিসি করে দেবে। তারপর চৌকি বিছিয়ে তারা সেখানে ব্যবসা শুরু করতে পারবেন। ৫ ফিট বাই সাড়ে ৩ ফিট আকারের সাড়ে ১৭ বর্গফুটের চৌকি বসানো হবে। পুড়ে যাওয়া মার্কেটের একাধিক দোকানের মালিকও একটি করে চৌকি বসাতে পারবে।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল ভোর ৬টার দিকে আগুন লাগে বঙ্গবাজারে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে আগুনের তীব্রতা। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও বঙ্গবাজার কমপ্লেক্স, গুলিস্তান ইউনিট, মহানগরী ইউনিট, আদর্শ ইউনিট, মহানগর কমপ্লেক্স সম্পূর্ণ ভস্মীভূত হয়। ক্ষতিগ্রস্ত হয় এনেক্সকো টাওয়ার, ইসলামিয়া মার্কেট ও বঙ্গ হোমিও মার্কেট। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছেন পাঁচ হাজারের মতো দোকানি-ব্যবসায়ী, যারা ঈদ সামনে রেখে লাখ লাখ টাকার কাপড় তুলেছিলেন দোকানে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের একটি অংশ ঘুরে দাঁড়ানোর আশায় গত রবিবার থেকে বঙ্গবাজারের দক্ষিণ পাশের সড়কে চৌকি বসিয়ে পণ্য বিক্রি শুরু করেছেন। ধ্বংসাবশেষ এলাকায় পুলিশের নিরাপত্তা বেষ্টনীর পাশেই তারা বসিয়েছেন চৌকি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ