33 C
আবহাওয়া
৪:১৬ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে তলব

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে তলব


বিএনএ, ঢাকা : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা আরোপ করায় বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল আর মিলারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে। শনিবার (১১ ডিসেম্বর) সকালে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেন।

এর আগে দুপুরে ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, র‌্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেওয়ার পরিপ্রেক্ষিতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলারকে ডেকে এনে তাঁর কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়েছে।
এ কে আব্দুল মোমেন বলেন, র্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধজ্ঞা দুঃখজনক। ঢাকার মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়েছে। তিনি নিজেও সারপ্রাইজড।

শুক্রবার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গুরুতর মানবাধিকার লঙ্ঘনে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং এর সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। নিষেধাজ্ঞায় থাকা কর্মকর্তাদের মধ্যে র্যা বের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং সাবেক মহাপরিচালক, বর্তমানে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ রয়েছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ