32 C
আবহাওয়া
১২:০২ অপরাহ্ণ - জুন ২১, ২০২৪
Bnanews24.com
Home » সাতসকালে ঝুম বৃষ্টিতে ভিজল রাজধানী

সাতসকালে ঝুম বৃষ্টিতে ভিজল রাজধানী

বৃষ্টি

রাজধানীর বিভিন্ন এলাকায় ঝুম বৃষ্টি শুরু হয়েছে। শনিবার (১১ মে) সকাল সাতটার একটু পরেই বৃষ্টি শুরু হয়। নতুনবাজার, বাড্ডা, রামপুরা, পল্টন, মতিঝিল, গুলিস্তানসহ অনেক এলাকায় বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। তবে বৃষ্টির পরিমাণ কোথাও কম আবার কোথাও বেশি।

রাজধানীসহ দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টিপাত হতে পারে সেই পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অফিস। ভোর থেকেই রাজধানীর আকাশ ঢেকে যায় কালো মেঘে। সঙ্গে আকাশের গর্জন। সকালেও রাজধানীতে বিরাজ করে রাতের আবহ। দুর্ঘটনা এড়াতে গাড়িগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা যায়। এমন অবস্থার মধ্যে সাতটার একটু পরেই আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি।

এমন বৃষ্টি রাজধানীবাসীর জীবনে স্বস্তি এনে দিলেও অনেককে আবার ভোগান্তিতেও পড়তে হয়েছে। বিশেষ করে সকালে জরুরি কাজে যারা ঘরের বাইরে বেরিয়েছেন তাদের পড়তে হয়েছে ভোগান্তিতে। বৃষ্টি থেকে রক্ষা পেতে মানুষ যে যেখানে পেরেছেন আশ্রয় নিয়েছেন। কেউবা বিভিন্ন দোকান মার্কেটের বারান্দায় আশ্রয় নিয়েছেন। তারপরেও বৃষ্টিতে মানুষের মধ্যে স্বস্তি প্রকাশ করতে দেখা গেছে।

অনেককে বৃষ্টির দৃশ্য ক্যামেরাবন্দি করতে দেখা গেছে। অনেকে সকালে হলেও বাসার বারান্দা, রাস্তায়, বৃষ্টিতে ভিজে উল্লাস করেছেন। এমন বৃষ্টি জাগিয়ে তুলেছে অনেকের ছেলেবেলার আবেগ।

এদিকে আবহাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ