31 C
আবহাওয়া
২:১৭ অপরাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » নিউজিল্যান্ড পৌঁছেছে জাতীয় ক্রিকেট দল

নিউজিল্যান্ড পৌঁছেছে জাতীয় ক্রিকেট দল

নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ দল

বিএনএ ক্রীড়া ডেস্ক: টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুক্রবার (১০ ডিসেম্বর) ভোর ৪টা ৪৫ মিনিটে অকল্যান্ডে অবতরণ করে টাইগাররা।  টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই সিরিজে কিউইদের বিপক্ষে দুইটি টেস্ট ম্যাচ খেলবে তারা।

করোনার নতুন ধরন ওমিক্রনের বিস্তারের মধ্যেই নিউজিল্যান্ড সফরে গেল জাতীয় ক্রিকেট দল। তবে স্বাস্থ্য নিরাপত্তায় কোনো ছাড় দিতে রাজি নয় তাসমান পাড়ের দেশটি। তাই মুমিনুল-মুশফিকদের দুই দফায় করোনা পরীক্ষা করা হবে। হোটেলে থাকতে হচ্ছে রুম কোয়ারেন্টাইনে।

বিসিবির মিডিয়া ম‍্যানেজার রাবীদ ইমাম বলেন, অকল‍্যান্ডে পৌঁছানোর পর বাংলাদেশ দল ক্রাইস্টচার্চে গেছে। সেখানেই  তাদের কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী সাত দিন কোয়ারেন্টিনে থাকার পর কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে অনুশীলন শুরু করতে পারবে বাংলাদেশ দল। চলতি বছরে দ্বিতীয়বারের মতো নিউজিল‍্যান্ড সফরে গেল বাংলাদেশ।

এর আগে ৪ ডিসেম্বর দুই টেস্টের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শেষ মূহুর্তে সাকিব আল হাসানের ছুটিতে তার জায়গায় দলে নেয়া হয়েছে ফজলে রাব্বিকে।

বাংলাদেশের টেস্ট দল:-মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরি, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, শরিফুল ইসলাম।

১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইতে শুরু হবে প্রথম টেস্ট। ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। গত ফেব্রুয়ারিতে দেশটির বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে তারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ