26 C
আবহাওয়া
৪:২২ পূর্বাহ্ণ - অক্টোবর ৮, ২০২৪
Bnanews24.com
Home » আজ আবু সাঈদের বাড়িতে যাচ্ছেন ড. ইউনূস

আজ আবু সাঈদের বাড়িতে যাচ্ছেন ড. ইউনূস

said

বিএনএ ডেস্ক: রংপুরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদের বাড়িতে যাচ্ছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। শনিবার (১০ আগস্ট) সকাল ১০টায় আবু সাঈদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ ও কবর জিয়ারত করতে পীরগঞ্জ উপজেলায় সাঈদের গ্রামের বাড়িতে যাবেন তিনি।

রংপুর জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোবাশ্বের হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। ডিসি জানান, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূস শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে পীরগঞ্জের বাবনপুর আসবেন। এখানে এসে তিনি আবু সাঈদের কবর জিয়ারত করবেন ও তাঁর পরিবারের সদস্যদের সাথে কথা বলবেন।

অন্তর্বতীকালীন সরকারের দায়িত্ব নিতে দেশে ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস আবু সাঈদের কথা স্মরণ করেন। তিনি আবেগ আপ্লুত হয়ে বলেন, ‘এই সময়ে আবু সাঈদের কথা মনে পড়ছে। যে আবু সাঈদের ছবি বাংলাদেশের প্রতিটি মানুষের মনে গেঁথে আছে। এটা কেউ ভুলতে পারবে না। কী অবিশ্বাস্য একটা সাহসী যুবক বন্দুকের সামনে দাঁড়িয়ে আছে এবং তারপর থেকে আর কোনো যুবক, কোনো যুবতী হার মানেনি। সামনে এগিয়ে গেছে এবং বলেছে, যত গুলি মার, মারতে পার; আমরা আছি।’

কোটা সংস্কার আন্দোলনে মাঠে থাকা শিক্ষার্থীদের ওপর পুলিশ–ছাত্রলীগের হামলার প্রতিবাদে গত ১৬ জুলাই রংপুরের কর্মসূচিতে পুলিশের গুলিতে নিহত হন বেরোবির ইংরেজি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আবু সাঈদ। পুলিশের বন্দুকের সামনে তাঁর বুক পেতে দেওয়ার দৃশ্যটি মুহূর্তেই দেশে–বিদেশে আলোচিত হয়।

আবু সাঈদের ওপর গুলি ও একইদিন ৬ জন নিহত হওয়ার ঘটনায় কোটা সংস্কার আন্দোলন নতুন মোড় নেয়। ছাত্রদের সঙ্গে মাঠে নেমে পড়ে বিক্ষুব্ধ অভিভাবকরাসহ নানা শ্রেণি–পেশার মানুষ। যার ফলে গত ৫ আগস্ট শেখ হাসিনার পতন হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ