31 C
আবহাওয়া
৩:৩৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » নাগরিক তথ্য বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

নাগরিক তথ্য বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

নাগরিক তথ্য বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

বিএনএ, ঢাকা: ভূমিসেবা সংক্রান্ত সিস্টেম থেকে নাগরিকদের তথ্যফাঁস সংক্রান্ত কোনও তথ্য নির্বাচন কমিশন, অথবা আইসিটি বিভাগ থেকে পাওয়া যায়নি বলে জানিয়েছে ভূমি মন্ত্রণালয়। সোমবার (১০ জুলাই) ভূমি মন্ত্রণালয় থেকে জারি করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, নাগরিক তথ্য বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের ওয়েবসাইট নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ভূমি মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এমতাবস্থায়, ভূমিসেবা গ্রহণে জাতীয় পরিচয়পত্র সিস্টেমের কারিগরি বিষয়ে ভূমি মন্ত্রণালয় নির্বাচন কমিশনের সঙ্গে সোমবার (১০ জুলাই) বৈঠক করে। এখনও পর্যন্ত ভূমিসেবা সংক্রান্ত সিস্টেম থেকে নাগরিকদের তথ্যফাঁস সংক্রান্ত কোনও তথ্য নির্বাচন কমিশন অথবা আইসিটি বিভাগ থেকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, ভূমিসেবায় জাতীয় পরিচয়পত্র যাচাইসহ অন্যান্য কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া, ভূমি মন্ত্রণালয়ের সব তথ্য বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতাভুক্ত বাংলাদেশ জাতীয় ডাটা সেন্টারে সংরক্ষিত আছে।

ভূমি মন্ত্রণালয় এ বিষয়ে সবাইকে আশ্বস্ত করছে যে, ভূমিসেবা ডিজিটাইজেশন কার্যক্রমে ডাটা নিরাপত্তাকে অত্যন্ত গুরুত্বসহকারে গ্রহণ করা হয় এবং এর পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা শুরু থেকেই বিদ্যমান বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ