32.3 C
আবহাওয়া
৫:২১ অপরাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » বাসের চালক-সহকারী সেজে ডাকাতি, গ্রেপ্তার ২

বাসের চালক-সহকারী সেজে ডাকাতি, গ্রেপ্তার ২


বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় বাসে যাত্রী তুলে ডাকাতি করার প্রস্তুতির সময় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চালিত আকাশ এন্টারপ্রাইজের একটি বাস, ধারালো ছুরা, একটি প্লায়াস, চাকুসহ কাঠের বাট জব্দ করা হয়।

রোববার (৯ এপ্রিল) ভোররাত সাড়ে ৪ টার দিকে ভালুকা পৌর শহরে বাসষ্ট্যন্ড এলাকায় ব্যারিকেড দিয়ে বাসসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, গফরগাঁও উপজেলার শিলাশী গ্রামের জামাল মিয়ার ছেলে মো. নয়ন মিয়া (৩৫), সদর উপজেলার চর ইশ্বরদিয়া ইউনিয়নের বড়-বিলা গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে লিটন মিয়া (৪০)।

 

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার ভোররাত ৪ টার দিকে টহল টিম ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ডিউটি করার সময় জানতে পারে যে, মাষ্টারবাড়ি এলাকায় আকাশ এন্টারপ্রাইজ নামক একটি বাসে যাত্রী তুলে ডাকাতি করার জন্য প্রস্ততি নিচ্ছে একদল ডাকাত। এমন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দ্রুত বাসটি চালিয়ে ময়মনসিংহ দিকে রওয়া দেয়। এসময় পুলিশও বাসটিকে পিছন থেকে ধাওয়া করে। পরে বাসটি ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় আসতেই সামনে ব্যারিকেড দিয়ে বাসটি দাঁড় করায়। বাসটি দাঁড়ানোর সাথে সাথে ডাকাত দলের সদস্যরা দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় দুইজনকে আটক করা হয় এবং অন্যরা পালিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করে যে, তারা ঢাকা ময়মনসিংহ মহাসড়কের মাস্টারবাড়ি এলাকায় আকাশ এন্টারপ্রাইজ বাসে নেত্রকোনা ও ময়মনসিংহগামী যাত্রী তুলে ডাকাতির পরিকল্পনা করছিলেন। ডাকাত দলের সদস্যরা নিজেরাই বাসের চালক ও সহকারী সেজে যাত্রীদের ডেকে গাড়িতে তুলতেন। তোলার পর চাকু-ছুরি দেখিয়ে হত্যার হুমকি দিয়ে টাকা পয়সা রেখে নিরব স্থানে নামিয়ে দিতেন।

জাহাঙ্গীর আলম বলেন, গ্রেপ্তারকৃত দু’জন পুলিশ হেফাজতে আছে। অন্য ডাকাতদের গ্রেপ্তারে অভিযান চলছে। সোমবার তাদের আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/হামিমুর রহমান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ