29 C
আবহাওয়া
৩:১১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » যুদ্ধের মাঠে হামাসের জয়ের পাল্লা ভারী: আবু উবায়দা

যুদ্ধের মাঠে হামাসের জয়ের পাল্লা ভারী: আবু উবায়দা


বিএনএ, বিশ্বডেস্ক : ইসরায়েলি  বাহিনীর বিরুদ্ধে গাজা উপত্যকার যুদ্ধে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের জয়ে পাল্লা ভারী হয়ে উঠছে।

হামাসের সামরিক বাহিনী কাসিম ব্রিগেডের মুখপাত্র আবু উবায়দা বলেছেন, তেল আবিবসহ ইসরাইলের অন্যান্য শহরে বৃষ্টির মতো রকেট বর্ষণ করেছেন তার বাহিনীর যোদ্ধারা।

তিনি শুক্রবার রাতে এক বিবৃতিতে বলেন, গাজা উপত্যকার বিভিন্ন স্থানে ইসরায়েলের ট্যাংক ও সাঁজোয়া যান লক্ষ্য করে বহুবার হামলা চালিয়েছেন হামাস যোদ্ধারা। তারা দখলদার সেনাদের সঙ্গে মুখোমুখি সংঘর্ষেও লিপ্ত হয়েছেন। এসব হামলা ও সংঘর্ষে বহু ইসরায়েলি সেনা হতাহত হয়েছে বলে তিনি জানান।

আবু উবায়দা বলেন, হামাস যোদ্ধাদের হামলায় গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকা জুড়ে ২১টি ইসরাইলি ট্যাংক ও সাঁজোয়া যান আংশিক বা পুরোপুরি ধ্বংস হয়েছে।

এর আগে  ইসরাইলি সেনা মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি দাবি করেন, গাজায় হামাসের প্রতিরোধ ভেঙে পড়তে শুরু করেছে। তিনি এক্ষেত্রে ইসরাইল অভিমুখে হামাসের রকেট হামলা কমে আসার প্রতি ইঙ্গিত করেন।

তার ওই দাবির পরপরই তেল আবিবে এক ঝাঁক রকেট নিক্ষেপ করেন হামাস যোদ্ধারা। তারা বলেন, এই প্রথমবারের মতো তারা ইসরায়েলে হামলা চালানোর কাজে এম-৯০ রকেট ব্যবহার করছেন।

আবু উবায়দা তার বিবৃতিতে তার বাহিনীর হাতে আটক ইসরায়েলি বন্দিদের মুক্ত করে নেয়ার একটি ব্যর্থ ইসরায়েলি প্রচেষ্টার কথাও উল্লেখ করেন। তিনি বলেন, দখলদার সেনারা হামাসের হাতে আটক একদল বন্দিকে ছাড়িয়ে নিতে এসেছিল, কিন্তু কাসিম যোদ্ধাদের পাল্টা হামলায় তারা পিছু হটে যেতে বাধ্য হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ