27 C
আবহাওয়া
৭:১৮ অপরাহ্ণ - অক্টোবর ৯, ২০২৪
Bnanews24.com
Home » অবশেষে জামিন পেয়েছেন এম এ মান্নান

অবশেষে জামিন পেয়েছেন এম এ মান্নান

অবশেষে জামিন পেয়েছেন এম এ মান্নান

বিএনএ, ঢাকা: অবশেষে জামিন পেয়েছেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বুধবার (৯ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেমায়েত উদ্দিনের আদালত তার জামিন মঞ্জুর করেন। এর আগে সকাল সাড়ে ১০টায় আদালতে বাদী ও আসামি পক্ষের আইনজীবীরা জামিন শুনানি শুরু করতে চাইলে বাদী পক্ষের আইনজীবীরা আদালতকে বলেন মামলাটি অস্বাভাবিকভাবে তারিখ পড়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) মিস কেস করে আজ তারিখ পড়েছে। এটি অস্বাভাবিক ঘটনা। বাদী পক্ষের আইনজীবীরা এই মামলার জামিন শুনানিতে প্রস্তুত নন।

এ নিয়ে উভয় পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হট্টগোল শুরু হয় এক পর্যায়ে আদালতের বিচারক এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান তারা। পরে আদালত বেলা আড়াইটায় মামলার জামিন শুনানি সময় নির্ধারণ করেন এবং এই রায় দেন।

গত ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নিজ বাসা থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করে সুনামগঞ্জ সদর থানায় নিয়ে আসা হয়। পরদিন সকাল সাড়ে ১০টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে তোলা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। পরে দুই দফা জামিন চাইলেও তাকে জামিন দেননি আদালত। অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত জহুর আলীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ২ সেপ্টেম্বর এমএ মান্নানসহ ৯৯ জনের নামে সুনামগঞ্জ মুখ্য বিচারিক আদালতে দ্রুত বিচার মামলা দায়ের করেন। সেই মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে গ্রেপ্তার দেখানো হয়।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ