27 C
আবহাওয়া
৫:১৬ অপরাহ্ণ - অক্টোবর ৯, ২০২৪
Bnanews24.com
Home » পুলিশের কাজে গতিশীলতা বাড়াতে ডিএমপির ৫০ থানায় যুক্ত হচ্ছে নতুন গাড়ি

পুলিশের কাজে গতিশীলতা বাড়াতে ডিএমপির ৫০ থানায় যুক্ত হচ্ছে নতুন গাড়ি

পুলিশের কাজে গতিশীলতা বাড়াতে ডিএমপির ৫০ থানায় যুক্ত হচ্ছে নতুন গাড়ি

বিএনএ,ঢাকা: ডিএমপি কমিশনার মোঃ মাইনুল হাসান পিপিএম, এনডিসি এর অনন্য উদ্যোগে আইন-শৃঙ্খলার উন্নয়ন ও অপরাধ নিয়ন্ত্রণে ডিএমপির ৫০ থানায় যুক্ত হচ্ছে নতুন গাড়ি।

বুধবার (৯ অক্টোবর )সকালে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ডিএমপির থানাগুলোর সক্ষমতা বাড়াতে নতুন গাড়ি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ কমিশনার হাসান মোঃ শওকত আলী।

সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, পুলিশি কর্মকাণ্ডে গতিশীলতা গাড়ি একটি অন্যতম উপকরণ। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশের যানবাহন একটি গুরুত্বপূর্ণ অংশ। সেজন্য ডিএমপি কমিশনার মহোদয় নিজস্ব উৎস থেকে ৫০ টি নতুন গাড়ি ডিএমপির গাড়ি বহরে যুক্ত করার অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন। এরই অংশ হিসেবে আজ উত্তরা পূর্ব, গুলশান, তেজগাঁও, কদমতলী, যাত্রাবাড়ী, কামরাঙ্গীরচর, সবুজবাগ, খিলগাঁও, মতিঝিল ও নিউমার্কেট থানায় ১০টি গাড়ি যুক্ত হচ্ছে। পর্যায়ক্রমে আরও ৪০টি থানায় নতুন গাড়ি যুক্ত হবে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ও অপরাধ দমনে এসব গাড়িগুলো ব্যবহৃত হবে। এই গাড়িগুলো যুক্ত হওয়ার সাথে সাথে পুলিশের কর্মকান্ডে আরও গতিশীলতা বৃদ্ধি পাবে। পুলিশ আরো উদ্যমের সাথে কাজ করবে এবং অপরাধ দমনে আরও সক্রিয় ভূমিকা রাখবে ।

পুলিশ কর্মকর্তা বলেন,বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ডিএমপির মোট গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ১৮৬টি। এর মধ্যে ৯৭ টি গাড়ি পুড়ে গেছে যা মেরামত যোগ্য নয়। এ ছাড়াও যে সকল থানায় অবকাঠামোগত ক্ষতি হয়েছে সেগুলো দ্রুত মেরামতের কাজ চলমান রয়েছে। বর্তমানে ডিএমপির সবগুলো থানার কার্যক্রম পুরোদমে চালু রয়েছে।

গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ট্রান্সপোর্ট) সামসুন নাহার বিপিএম; উপ-পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগ) মুহাম্মদ তালেবুর রহমান পিপিএম; উপ-পুলিশ কমিশনার (পরিবহন বিভাগ) মোহাম্মদ মনজুর আহমেদ সিদ্দিকী; উপ-পুলিশ কমিশনার (প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ বিভাগ) মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান পিপিএম (সেবা) সহ ডিএমপির বিভিন্ন পদমর্যাদার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ / আরএস

Loading


শিরোনাম বিএনএ