32 C
আবহাওয়া
৩:২৫ অপরাহ্ণ - অক্টোবর ৯, ২০২৪
Bnanews24.com
Home » ইউনিয়ন ব্যাংকের এমডি ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

ইউনিয়ন ব্যাংকের এমডি ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

ইউনিয়ন ব্যাংকের এমডি ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

বিএনএ, ঢাকা: ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবিএম মোকাম্মেল হক চৌধুরী এবং তার স্ত্রী নাজনিন আকতারের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বুধবার (৯ অক্টোবর) সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে বিএফআইইউ। প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়েছে, ব্যাংকের শাখায় উল্লিখিত ব্যক্তিরা এবং তাদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে সেসব হিসাবের লেনদেন ২০১২ সালের মানিলন্ডারিং প্রতিরোধ আইনের আওতায় ৩০ দিনের জন্য স্থগিত রাখার নির্দেশনা দেওয়া হলো।

লেনদেন স্থগিতের পাশাপাশি উল্লিখিত ব্যক্তিদের ব্যাংক হিসাব সংশ্লিষ্ট দলিল যেমন- হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী এবং পাঁচ লাখ টাকা ও তদূর্ধ্ব অঙ্কের টাকার লেনদেন ভাউচারসহ সংশ্লিষ্ট যাবতীয় তথ্য আগামী দুই কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠানোর কথা বলা হয়েছে।

প্রসঙ্গত, ইউনিয়ন ব্যাংক এস আলম গ্রুপের নিয়ন্ত্রণে ছিল। ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ব্যাংকটির পর্ষদ ভেঙে দেয় বাংলাদেশ ব্যাংক। তবে ব্যাংকটিতে এখনো এস আলমের সময়ে নিয়োগ পাওয়া এমডি এবিএম মোকাম্মেল হক চৌধুরী বহাল আছেন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ