26 C
আবহাওয়া
৬:২৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় বেপরোয়া অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা গ্রুপ!

আনোয়ারায় বেপরোয়া অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা গ্রুপ!

আনোয়ারায় বেপরোয়া অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা গ্রুপ!

।। সৈয়দ সাকিব ।।

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান সমর্থিত নেতাকর্মীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ সমর্থিত নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এই হামলায় জাবেদ সমর্থিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম. এ মান্নান, সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, সাবেক ভাইস চেয়ারম্যান হান্নান মনজুর চৌধুরী, বরুমছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাদাৎ হোসেন চৌধুরী, চাতরী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি তাজউদ্দীন, যুবলীগ নেতা সাইফুল ইসলামসহ অন্তত: ১৮ নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ ফাঁকা গুলি ও কাঁদুনে গ্যাস ছুড়ে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে।

শান্ত আনোয়ারা সংসদীয় এলাকায় অশান্ত হওয়ার নেপথ্যে রয়েছে ওয়াসিকা গ্রুপের উত্থান এবং বেপরোয়া হয়ে ওঠায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। প্রশ্ন ওঠেছে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা গ্রুপের সমর্থনে আনোয়ারা উপজেলার সাবেক সভাপতি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হিসাবে জয়ী হওয়া কাজী মোজাম্মেল হকের নেতৃত্ব নিয়ে। কেউ কেউ তীর্যক মন্তব্য ছুঁড়েছেন, বলেছেন কাজী মোজাম্মেল উপজেলা নির্বাচনে বিপুল ভোটে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ সমর্থিত প্রার্থী তৌহিদুল হক চৌধুরীকে হারানোর পর ‘সাপের ৫ পা’ দেখেছেন! তিনি ‘ধরাকে সরা জ্ঞান’ করতে শুরু করেছেন। হয়ে ওঠেছেন বেপরোয়া ও আত্ম- অহংকারী।

YouTube player

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের উপজেলা সভাপতি অধ্যাপক এম. এ মান্নান চৌধুরীকে দেখতে গিয়েছেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান। সঙ্গে ছিলেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক। একটি ছবিতে দেখা যায়, তিনি মান্নান চৌধুরীর মাথায় হাত দিয়ে সান্তনা দিচ্ছেন। এ ঘটনাকে এলাকার লোকজন ‘জুতা মেরে গরু দান’ বলে অবহিত করেছেন।

প্রসঙ্গত, ৮ জুন শুক্রবার বন্দর সেন্টার এলাকায় বিকাল ৫টায় বাজেট পরবর্তী সমাবেশ ও মিছিলের ডাক দেয় সাইফুজ্জামান চৌধুরী জাবেদ গ্রুপ। এটি জানার পর ওয়াসিকা খান গ্রুপও একই এলাকায় সমাবেশ ও মিছিলের ডাক দেয়। উভয় গ্রুপের লোকজন বিকেল ৩টা থেকে জড়ো হতে থাকে। উত্তেজনাকর পরিস্থিতি মোকাবেলায় কর্ণফুলী উপজেলা ও আনোয়ারা উপজেলা প্রশাসন চরম ব্যর্থতার পরিচয় দেয়। যদিও সেখানে কর্ণফুলী থানার অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। বিকাল সাড়ে ৫টার দিকে ওয়াসিকা পক্ষের অনুসারীরা লাটি সোটা নিয়ে বিভিন্ন গাড়িতে সেখানে উপস্থিত হয় এবং পুলিশের ব্যারিকেড ভেঙে চেয়ারে বসে থাকা জাবেদে অনুসারী নেতাদের ওপর হামলা চালায়।

ওয়াসিকা খান গ্রুপের অনুসারি আনোয়ারা উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বলেন, বাজেট ঘোষণাকে স্বাগত জানিয়ে বৃহস্পতিবার আনোয়ারা সদরে কর্মসূচি দিয়েছিলাম। একই সময়ে সদরে তারাও কর্মসূচি দেওয়ার কারণে আমরা সেটি চাতরী চৌমুহনী বাজারে নিয়ে আসি। শুক্রবার বিকেলে কাফকো সেন্টারে আমার সমর্থকরা কর্মসূচি ঘোষণা করলে তারাও একই সময়ে কর্মসূচি ঘোষণা করে। জাবেদ গ্রুপের হামলায় তার অনুসারি মোহাম্মদ টিপুসহ আমার ৪ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছে বলে দাবি করেন কাজী মোজ্জাম্মেল হক।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ গ্রুপের অনুসারী আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বলেন, আমরা বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করার জন্য শুক্রবার প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়ে সমাবেশ ও মিছিলের ডাক দেই। কিন্তু কাজী মোজাম্মেলের লোকজন সেই নির্ধারিত সভায় লাঠি দা, কিরিচ নিয়ে অতর্কিত হামলা করেছে। এতে উপজেলা আওয়ামী লীগ সভাপতিসহ ২০ জন আহত হয়েছে বলে দাবি করেন জসীম উদ্দিন।

এই ঘটনায় শনিবার রাতে কর্ণফুলী থানায় মামলা করেছে জাবেদ গ্রুপ। মামলা গ্রহণের পরপর আনোয়ারা থানা পুলিশের সহায়তায় কর্ণফুলী থানা পুলিশ গাছ মোজাম্মেল নামে এক ব্যক্তিকে আটক করে ট্যানেল এলাকার ভোজন বিলাস রেস্টুরেন্ট থেকে। কিন্তু উপজেলা চেয়ারম্যান কাজী মোজ্জাম্মেলের নেতৃত্বে তার সমর্থকরা তাকে হ্যান্ডকাপসহ ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছে পুলিশ।

বিএনএনিউজ/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ