28 C
আবহাওয়া
১২:৫৩ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনে নতুন সেনা প্রধান নিয়োগ দিলেন প্রেসিডেন্ট জেলেনস্কি

ইউক্রেনে নতুন সেনা প্রধান নিয়োগ দিলেন প্রেসিডেন্ট জেলেনস্কি

প্রেসিডেন্ট জেলেনস্কি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফ জেনারেল ভ্যালেরি জালুঝনির

বিশ্ব ডেস্ক: কয়েকদিন ধরে গুজব ও জল্পনা-কল্পনার পর প্রেসিডেন্ট জেলেনস্কি প্রেসিডেন্ট জেলেনস্কি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চিফ জেনারেল ভ্যালেরি জালুঝনির স্থলাভিষিক্ত নতুন সেনা প্রধানের নাম ঘোষণা করেছেন। খবর কিয়েভ পোস্ট ও দ্যা কিয়েভ ইন্ডিপেন্ডডেন্ট এর।

ইউক্রেনের নুতন সেনাপ্রধান জেনারেল
ইউক্রেনের নতুন সেনা প্রধান জেনারেল -ওলেক্সান্ডার সিরস্কি

বৃহস্পতিবার(৮ফেব্রুয়ারি )  সোশ্যাল মিডিয়ায় একটি সামান্য অস্পষ্ট পোস্টে, জেলেনস্কি বলেছেন: “আমি জেনারেল ভ্যালেরি জালুঝনির সাথে দেখা করেছি। দুই বছর ইউক্রেনকে রক্ষা করার জন্য আমি তাকে ধন্যবাদ জানাই।

“আমরা ইউক্রেনের সশস্ত্র বাহিনীর যে পুনর্নবীকরণের প্রয়োজন তা নিয়ে আলোচনা করেছি। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর পুনর্নবীকরণ নেতৃত্বের অংশ কারা হতে পারে তা নিয়েও আমরা আলোচনা করেছি। “এ ধরনের পুনর্নবীকরণের সময় এখন।” সে সাথে প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনের নতুন সেনা প্রধান হলেন জেনারেল -সিরস্ক্রাই।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী রুস্তেম উমেরভ নিশ্চিত করেছেন যে জালুঝনিকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে: “আজ, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর নেতৃত্ব পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। “আমি ভ্যালেরি ফেডোরোভিচ (জালুঝনি) এর কাছে তার সমস্ত অর্জন এবং বিজয়ের জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞ।”

জেলেনস্কি  মি. জালুঝনিকে “দলের মধ্যে থাকতে বলেছেন।”

তার বরখাস্তের ঘোষণার পরে কথা বলতে গিয়ে জালুঝনি বলেন: “২০২২ এর কাজগুলি ২০২৪ এর থেকে আলাদা।

“অতএব, সবাইকে পরিবর্তন করতে হবে এবং নতুন বাস্তবতার সাথে খাপ খাইয়ে নিতে হবে। একসাথে জয়লাভ করার জন্য।”

জালুঝনির স্থলাভিষিক্ত হবেন ওলেক্সান্ডার সিরস্কি যিনি কিয়েভ এবং খারকিভকে রক্ষাকারী ইউক্রেনীয় বাহিনীকে নেতৃত্ব দিয়েছেন।

গত ২৯ জানুয়ারি সেনা প্রধান জালুঝনি ও প্রেসিডেন্ট জেলেনস্কির সাথে একটি বৈঠকের পরে সম্ভাব্য বরখাস্ত সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ায় যে, জালুঝনিকে বরখাস্ত করতে যাচ্ছেন প্রেসিডেন্ট। তবে দেশটির প্রতিরক্ষা মন্ত্রাণালয় ও প্রেসিডেন্ট অফিস বিষয়টি স্রেফ গুজব বলে উড়িয়ে দিয়েছিল।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ