26 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - অক্টোবর ৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির আন্দোলন কোন বছর:ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলন কোন বছর:ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলন কোন বছর:ওবায়দুল কাদের

বিএনএ,ঢাকা: কোন বছর বিএনপির আন্দোলন হবে তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী  ওবায়দুল কাদের।দলটির আন্দোলনের ঘোষণা শুনতে শুনতে জনগণও এখন মুখ ফিরিয়ে নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর ও নয়ারহাটে তিনটি সেতু নির্মাণ প্রকল্পের আওতায় সালেহপুর সেতুর চার লেন বিশিষ্ট দ্বিতীয় সেতুর নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

সে সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও  বলেন, বিএনপির আন্দোলনের লক্ষ্য নির্ধারণ করতেই ১২ বছর চলে গেল। কিন্তু আন্দোলন হবে কোন বছর?খালেদা জিয়ার মুক্তির চেয়ে সরকারের অন্ধ সমালোচনা এবং সরকার পতনকেই নিজেদের কৌশল হিসেবে নিয়েছিল তারা। জনগণও এখন তাদের উদ্দেশ্য নিয়ে সন্দিহান। দলীয় নেত্রীর মুক্তির জন্য তাদের আগ্রহ যতটা না বেশি, তার চেয়ে সরকার বিরোধিতায় বেশি আগ্রহ। বিএনপি নেতারা কি চায়, তা তারাও জানে না।

আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচীতে বিশ্বাসী নয় জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী আওয়ামী লীগ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সভাসমাবেশ, গণসংযোগ ঘোষণা করেছে। এটি কোন পাল্টাপাল্টি কর্মসূচী নয়।

কর্মসূচী ঘোষণা দিয়ে বিএনপি নেতারা এখন বলছেন সংগঠনকে গুছিয়ে তারপর আন্দোলনে নামবেন, এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনে করেন জনগণ এখন বুঝে গেছে বিএনপির আন্দোলনের সক্ষমতা কতটুকু। তাদের এমন অজুহাতেই একযুগ পেরোলো, কর্মীরাও হতাশ।গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেই তারা সীমাবদ্ধ। অপরাজনীতি এবং ষড়যন্ত্র ও অপপ্রচারে বিনিয়োগ না করে জনঘনিষ্ঠ ইস্যুতে মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপির প্রতি আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন,খালেদা জিয়া বা তারেক রহমানের কাছে নয়, ক্ষমা যদি চাইতেই হয় তাহলে আগুন সন্ত্রাস আর নেতিবাচক রাজনীতির জন্য জনগণের কাছেই ক্ষমা চাওয়া উচিত।বিরোধীদল হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করতে বিএনপি নেতাদের প্রতি সেই আহ্বানও জানান আওয়ামী লীগের সাধারণ সাধারণ সম্পাদক।

সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন গুরুত্বপূর্ণ সড়ক মহাসড়কগুলোতে সৌন্দর্য রক্ষায় অনতিবিলম্বে ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড সরিয়ে ফেলতে হবে।পরিবহনে যতদিন শৃঙ্খলা ফিরে না আসবে ততোদিন যতই উন্নয়ন কাজ হোক না কেন তাতে কোন লাভ হবে না।সড়কে চলমান যেসব কাজ চলছে সেগুলো বর্ষার আগেই শেষ করতে হবে।পাশাপাশি গুণগতমান বজায় রেখে সড়কের নির্মাণ কাজ করার নির্দেশনা দেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ