27 C
আবহাওয়া
১:২৭ পূর্বাহ্ণ - অক্টোবর ৯, ২০২৪
Bnanews24.com
Home » সংলাপে ডাক পাচ্ছে না জাপা

সংলাপে ডাক পাচ্ছে না জাপা

সংলাপে ডাক পাচ্ছে না জাপা

বিএনএ, ঢাকা: দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বর্তী সরকারের সংলাপে ডাক পাচ্ছে না জাতীয় পার্টি (জাপা)। মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে এক পোস্টে এ তথ্য জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। তিনি লেখেন, ‘আমাদের দাবির প্রেক্ষিতে ফ্যাসিবাদের সহযোগী জাতীয় পার্টিকে সংলাপে ডাকা হচ্ছে না।’

গতকাল হাসনাত ফেসবুকে এক পোস্টে লেখেন, ‘স্বৈরাচারের দোসর জাতীয় পার্টিকে সংলাপে আমন্ত্রণ জানানো হলে, আমরা সেই আত্মঘাতী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ ও কঠোর বিরোধিতা করব।’

সোমবার (৭ অক্টোবর) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে জাতীয়পার্টির সংলাপ প্রসঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম ফেসবুক পোস্টে লেখেন, জাতীয় পার্টির মতো মেরুদণ্ডহীন ফ্যাসিস্টের দালালদেরকে প্রধান উপদেষ্টা কীভাবে আলোচনায় ডাকে?

অন্তর্বর্তী সরকার গত শনিবার থেকে দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে। প্রথম দিনে বিএনপি, জামায়াতসহ বেশকিছু রাজনৈতিক দল ও জোটের প্রতিনিধির সঙ্গে বৈঠক করেছে সরকার। আগামী ১৯ অক্টোবর (শনিবার) ফের সংলাপ হওয়ার কথা রয়েছে।

বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে এর আগে বৈঠক করেছে জাতীয় পার্টি। এরপর জুলাই-আগস্টের অভ্যুত্থানের ছাত্র-জনতার পক্ষ থেকে এ বিষয়ে আপত্তি জানানো হয়। ছাত্র-জনতার ভাষ্য, অভ্যুত্থানের মধ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ শাসনামলে মিত্র বা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেছে জাতীয় পার্টি। ফলে ফ্যাসিবাদী দলের ‘গৃহপালিত’ দল জাপাকে সংস্কার কাজে পরামর্শ দেওয়ার জন্য প্রয়োজন বলে মনে করছেন না শিক্ষার্থীরা। বর্তমান সরকার শিক্ষার্থীদের চিন্তার বাইরে যাবে না বলেও মনে করেন তারা।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ