26 C
আবহাওয়া
৮:১২ অপরাহ্ণ - অক্টোবর ৮, ২০২৪
Bnanews24.com
Home » বৃহস্পতিবার সাধারণ ছুটির প্রজ্ঞাপন, ৪ দিনের ছুটিতে দেশ

বৃহস্পতিবার সাধারণ ছুটির প্রজ্ঞাপন, ৪ দিনের ছুটিতে দেশ

বৃহস্পতিবার সাধারণ ছুটির প্রজ্ঞাপন, ৪ দিনের ছুটিতে দেশ

বিএনএ, ঢাকা: আগামী বৃহস্পতিবার দুর্গাপূজা উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মো. কামরুজ্জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ ছুটি ঘোষণা করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ১০ অক্টোবর (বৃহস্পতিবার) নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করা হলো। সাধারণ ছুটিকালীন সময়ে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, আধাস্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, জরুরি পরিষেবা যেমন বিদ্যুৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসগুলোর কার্যক্রম, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট এবং এ সংশ্লিষ্ট সেবাকাজে নিয়োজিত যানবাহন ও কর্মীরা এই ছুটির আওতাবহির্ভূত থাকবেন। এ ছাড়া হাসপাতাল চিকিৎসা কার্যক্রম ও জরুরি সেরা চালু থাকবে।

ব্যাংকিং কার্যক্রম চালু রাখায় বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ আছে।

এর আগে আজ দুপুরে ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম বৃহস্পতিবার ছুটির তথ্য জানান।

ছুটি বৃদ্ধির কারণ হিসেবে তিনি বলেন, ‘অনেক দিন ধরে হিন্দু ধর্মাবলম্বীদের দাবি ছিল দুর্গাপূজার ছুটি বৃদ্ধির জন্য। তারা ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত আনন্দ উদযাপন করেন। এবার দুর্গাপূজার দশমীর আগে শুক্র-শনিবার পড়েছে। তাই আমরা চিন্তা করেছি এবার আমরা এক দিন ছুটি বাড়িয়ে দেব। যাতে উনারা একটা বড় সময় পান পূজা উদযাপনের জন্য।’

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ