29 C
আবহাওয়া
৬:৪৩ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ব ফিজিওথেরাপি দিবসে চট্টগ্রামে র‌্যালী ও আলোচনা সভা 

বিশ্ব ফিজিওথেরাপি দিবসে চট্টগ্রামে র‌্যালী ও আলোচনা সভা 

বিশ্ব ফিজিওথেরাপি দিবসে চট্টগ্রামে র‌্যালী ও আলোচনা সভা

বিএনএ, চট্টগ্রাম :  ১৯৯৬ সালে ওয়ার্ল্ড কনফেডারেশন ফর ফিজিক্যাল থেরাপি ৮ সেপ্টেম্বরকে বিশ্ব ফিজিওথেরাপি দিবস হিসেবে ঘোষণা করার পর থেকে বিশ্বে প্রতিবছর ৮ সেপ্টেম্বর একযোগে পালিত হয়ে আসছে বিশ্ব ফিজিওথেরাপি দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য হলো ‘অস্টিওআর্থ্র্রাইটিস চিকিৎসায় ফিজিওথেরাপি সবচেয়ে কার্যকরী চিকিৎসা পদ্ধতি’।

চট্টগ্রামেও পালিত হতে যাচ্ছে বিশ্ব ফিজিওথেরাপি দিবস। এই দিবসটি উৎযাপন উপলক্ষে  সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হবে। বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি এসোসিয়েশন, চট্টগ্রাম বিভাগ এর উদ্যোগে এই র‌্যালী বের করা হবে। এছাড়াও বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি এসোসিয়েশন, চট্টগ্রাম বিভাগ এর সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের ফিজিওথেরাপিস্ট ডা. মো. কামরুজ্জামান পিটি বলেন, ‘সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে ১৯৯৬ সালে ওয়ার্ল্ড কনফেডারেশন ফর ফিজিক্যাল থেরাপি ৮ সেপ্টেম্বরকে বিশ্ব ফিজিওথেরাপি দিবস হিসেবে ঘোষণা করে। এরপর থেকে বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশেও দিবসটি পালিত হয়ে আসছে। বন্দর নগরী চট্টগ্রামেও আমরা নানা আয়োজনে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালনের উদ্যোগ নিয়েছি।’

তিনি বলেন, ‘৮ সেপ্টেম্বর সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে আমরা র‌্যালী  বের করবো। র‌্যালীটি নগরীর জামালখান সড়ক হয়ে চেরাগীর মোড় যাবে। সেখান থেকে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হবে। এরপর চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে বেলা ১১ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে’।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ