৫:২০ পূর্বাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » ভূমিমন্ত্রীর সাবেক এপিএসসহ ৮ জনের বিরুদ্ধে আ’লীগের সমাবেশে হামলার অভিযোগে মামলা

ভূমিমন্ত্রীর সাবেক এপিএসসহ ৮ জনের বিরুদ্ধে আ’লীগের সমাবেশে হামলার অভিযোগে মামলা

ভূমিমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) রিদুওয়ানুল করিম চৌধুরী সায়েমসহ ৮জনকে অভিযুক্ত করা হয়।

বিএনএ, কর্ণফুলী : ঐতিহাসিক ৭ জুন ৬ দফা দিবস ও বাজেটকে স্বাগত জানিয়ে কর্ণফুলী উপজেলায় আওয়ামী লীগের  সমাবেশ চলাকালে হামলার অভিযোগে একটি মামলা হয়েছে। মামলায় আনোয়ারা ও কর্ণফুলি উপজেলা নিয়ে গঠিত চট্টগ্রাম-১৩ আসনের এমপি ও সাবেক ভূমিমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) রিদুওয়ানুল করিম চৌধুরী সায়েমসহ ৮জনকে অভিযুক্ত করা হয়।

মামলাটি আদালত চট্টগ্রাম মেট্টোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

জানা যায়, চট্টগ্রাম আনোয়ারা উপজেলার বিলপুর গ্রামের অজিন্তা মাস্টার বাড়ির মনতোষ আইচের ছেলে কাকন আইচ (২৩) বাদী হয়ে গত ২৬ জুন চট্টগ্রামের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ারের আদালতে এ মামলা দায়ের করেন। মামলা নং-২৮৪/২৪ (কর্ণফুলী)।

মামলাটি তদন্তের জন্য একজন অফিসারকে নিয়োগ দেয়া হয়েছে বলে রবিবার(৭ জুলাই) পিবিআইয়ের রিসোর্স অফিসার (আর. ও) ফারুক হোসাইন রিফাত জানান।

মামলা সূত্রে জানা যায়,  অভিযুক্তরা হলেন-রিদুওয়ানুল করিম চৌধুরী সায়েম (৩৬), শওকত ওসমান (৪২), জসিম উদ্দিন (৪৫), রিদুয়ানুল হক রহিম (৪৪), আলমগীর চৌধুরী (৬২), জসিম উদ্দিন চৌধুরী (৫৫), এম কাইয়ুম শাহ (৫০) ও এমএ মান্নান চৌধুরী (৬২)। অজ্ঞাত আরো ২০-২৫ জন।

অভিযুক্তরা সকলে আনোয়ারা উপজেলার হাইলধর, গুয়াপঞ্চক, খোট্টাপাড়া, শিলাইগড়া, তৈলারদ্বীপ, বরুমছড়া, পারকি দুধকুমড়া ও ওয়াপদাপাড়ার এলাকার বাসিন্দা।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, গত ৭ জুন বিকেল ৪ টায় কর্ণফুলী উপজেলাধীন বন্দর সেন্টার নামক কস্তুরী হোটেলের সামনে ঐতিহাসিক ৭ জুন ৬ দফা দিবস ও বাজেটকে স্বাগত জানিয়ে  সমাবেশ চলাকালে ৮ নং আসামির নির্দেশে ও ১-৩ আসামিদের নেতৃত্বে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাদীসহ সকলের ওপর অতর্কিত হামলা চালায়।

হামলাকারীরা বাদীকে মারধর করে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় রক্তাক্ত জখম করেন। একই সময়ে ভিকটিম মো. জামশেদ ও এরশাদ নামক ২ যুবক বাদীকে রক্ষার জন্য এগিয়ে গেলে তাদেরকেও ৫ নং আসামি লোহার রড দিয়ে মাথায় আঘাত করেন বলে অভিযোগ করা হয়েছে।

পুলিশ পরে বাদীসহ আহতদের উদ্ধার করে প্রথমে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বাদীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেলের ২ নম্বর ওয়ার্ডে প্রেরণ করা হয়।

বাদীর আইনজীবী  অসীম শর্মা জানান, আদালত মামলাটি আমলে নিয়ে চট্টগ্রাম মেট্টোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) কে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ