32 C
আবহাওয়া
৪:৩০ অপরাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » কুড়ি পেরিয়ে একুশে বশেমুরবিপ্রবি

কুড়ি পেরিয়ে একুশে বশেমুরবিপ্রবি

কুড়ি পেরিয়ে একুশে বশেমুরবিপ্রবি

বিএনএ, বশেমুরবিপ্রবি:  গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ২১ বছরে পদার্পণ করেছে। ২০০১ সালের এই দিনে জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়। আর পরবর্তী ২০১২ সালের বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড কর্তৃক ৮ জুলাইকে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চলতি বছর অত্যন্ত সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম মাহবুব।

এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মো. আবদুর রউফ, আইন অনুষদের ডিন ড. মো. রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।অনুষ্ঠানে উপাচার্য এ. কিউ. এম মাহবুব তাঁর সংক্ষিপ্ত বক্তৃতায় বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান। পরে তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সবার উদ্দেশ্যে শুভেচ্ছা বার্তা প্রদান করেন।

এ ছাড়া বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিকেল সাড়ে ৫টায় অনলাইনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং সভাপতিত্ব করেন বশেমুরবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম মাহবুব।

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ