26 C
আবহাওয়া
৬:২৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আজ “সেরা বন্ধু” দিবস

আজ “সেরা বন্ধু” দিবস


বিএনএ ডেস্ক : আজ বেস্ট ফ্রেন্ড দিবস। বন্ধু তো সকলেই হয়, কিন্তু বেস্ট ফ্রেন্ড বা সেরা বন্ধু হয় শুধুমাত্র একজনই। নিজের প্রিয় বন্ধুকে উৎসর্গ করে পালন করুন বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস।

ইংরেজ সাহিত্যিক স্যামুয়েল টেইলর কোলরিজ বন্ধুত্বকে বলেছেন, শেল্টারিং ট্রি বা আশ্রয়দাতা বৃক্ষ। অবশ্য সব বন্ধুত্বের ক্ষেত্রে এসব বক্তব্য খাটে না। গোটা জীবনজুড়ে হাজার হাজার বন্ধু হয়। জীবনের শেষ দিন পর্যন্ত থেকে যায় কজন! সত্যিকারের বন্ধু, প্রিয় বন্ধু, পরম বন্ধু, ইংরেজিতে যাকে বলে ‘বেস্ট ফ্রেন্ড’ হয় হাতে গোনা।

বন্ধু, যাকে বলা যায় নিজের জীবনের প্রত্যেকটি অনুভূতির কথা। খারাপ হোক বা ভালো, সমস্ত মুহূর্তের কথা শেয়ার করা যায় তার সঙ্গে। জীবনে চলার পথে যদি একটি ভালো বন্ধু পাওয়া যায় তাহলেই জীবনের চলার পথ হয়ে যায় খুবই মসৃণ। তাই এই বিশ্ব প্রিয় বন্ধু দিবস উপলক্ষ্যে আপনি আপনার বন্ধুকে জানান তার প্রতি আপনার ভালোবাসার কথা।

কবে পালন করা হয় বেস্ট ফ্রেন্ড ডে

প্রতি বছর ৮ জুন পালন করা হয় বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস। এই বছর শনিবার পড়েছে এই দিনটি।

কেন পালন করা হয় বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস?

প্রিয় বন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানানোর উদ্দেশ্যেই পালন করা হয় এই দিনটি। আপনার জীবনে তার ভূমিকা কতখানি, তা মনে করিয়ে দেওয়ার মাধ্যমেই আপনি পালন করতে পারেন এই দিনটি।

বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবসের ইতিহাস

১৯৩৫ সালের ৮ জুন এই দিনটিকে পালন করার স্বীকৃতি দেয় মার্কিন কংগ্রেস। আগস্ট মাসের প্রথম রবিবার জাতীয় বন্ধুত্ব দিবস এবং ৮ জুন বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস পালন করার কথা ঘোষণা করে তারা। এই সময় এই দিনটি জনপ্রিয় না হলেও সময়ের সাথে সাথে এবং সোশ্যাল মিডিয়ার কল্যাণে আজ এই দিনটি ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে বিশ্ব জুড়ে।

যেভাবে পালন করতে পারেন “সেরা বন্ধু” দিবস

আপনিও দিবসটি পালন করতে পারেন। বন্ধুকে নিয়ে দূরে কোথাও ঘুরতে যেতে পারেন। সিনেমা দেখা যেতে পারে। সারপ্রাইজ পার্টির আয়োজন করা যেতে পারে। বন্ধুকে তাঁর প্রিয় কিছু উপহার দিতে পারেন। বন্ধুকে বলা হয়নি কখনো, এমন না বলা জমিয়ে রাখা কথামালায় সাজিয়ে চিঠি লিখতে পারেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বন্ধুকে নিয়ে আবেগঘন, মজাদার কিংবা স্মৃতিময় ছবি, লেখা, ভিডিও শেয়ার করতে পারেন।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ