31 C
আবহাওয়া
৭:১০ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি করোনায় দৈনিক মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৩৪৬ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৫৮ হাজার ৩৮ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ৮ হাজার ৩১৯ জন। এই সময়ে আক্রান্ত হন ২২ লাখ ১৭ হাজার ৩৮৪ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ২২২ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৫৮ হাজার ৫৮৭ জনে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাস পরিস্থিতির নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমেটার সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে প্রতিবেশী দেশ ভারতে। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় এবং প্রাণহানিতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৯৭ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ২ হাজার ৯০৫ জনে। এই সময়ে সংক্রমিত হয়েছেন ৮৩ হাজার ৬৪ জন। এ নিয়ে মোট সংক্রমিত হলেন ৪ কোটি ২২ লাখ ৭১ হাজার ২০২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ