32 C
আবহাওয়া
১২:৩২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফিফার বর্ষসেরা কোচের তালিকায় যারা আছেন

ফিফার বর্ষসেরা কোচের তালিকায় যারা আছেন

ফিফার বর্ষসেরা কোচের তালিকায় যারা আছেন

বিএনএ ক্রীড়া ডেস্ক: ফিফার বর্ষসেরা কোচের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনজন। তারা হলেন, ইতালিকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতানো রবের্তো মানচিনি, ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা এবং চেলসির কোচ টমাস টুখেল। বাদ পড়েছেন ২৮ বছর পর আর্জেন্টিনাকে কোপা আমেরিকা শিরোপা জেতান কোচ লিওনেল স্কালোনি।

২০২১ সালের নভেম্বরে বর্ষসেরা কোচের তালিকা প্রকাশ করেছিল ফিফা। সাত জনের তালিকা থেকে বাদ পড়েছেন জার্মানি কোচ হ্যান্সি ফ্লিক, আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি, টটেনহ্যাম হটস্পারের বর্তমান কোচ আন্তোনিও কন্তে এবং অ্যাতলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে।

এখনও এই তালিকায় টিকে আছেন ইতালির কোচ রবের্তো মানচিনি, ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা ও গত মৌসুমে চেলসিকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতান জার্মান কোচ টমাস টুখেল।

মানচিনির কোচিংয়ে গত জুলাইয়ে ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে ইউরোর শিরোপা জিতে ইতালি। গত অক্টোবরের শুরু পর্যন্ত টানা ৩৭ ম্যাচে দলটি অপরাজিত ছিল।

এদিকে, দায়িত্ব নেয়ার মাত্র পাঁচ মাসেই চেলসিকে বদলে দেন টমাস টুখেল। গত মে মাসে তার অধীনে নিজেদের দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে চেলসি। আর গার্দিওলার কোচিংয়ে ২০২০-২১ মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় ম্যানচেস্টার সিটি।

১৭ জানুয়ারি জুরিখে ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ