27 C
আবহাওয়া
৫:২২ অপরাহ্ণ - অক্টোবর ৯, ২০২৪
Bnanews24.com
Home » আইপিও অনুমোদন পেলো ইউনিয়ন ব্যাংক

আইপিও অনুমোদন পেলো ইউনিয়ন ব্যাংক

ইউনিয়ন ব্যাংক

বিএনএ,ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) শেয়ারবাজার থেকে পুঁজি উত্তোলনের অনুমোদন পেয়েছে ইউনিয়ন ব্যাংক। ব্যাংকটি আইপিওতে প্রতিটি ১০ টাকা ইস্যু মুল্যের ৪২ কোটি ৮০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে ৪২৮ কোটি টাকা উত্তোলন করবে।

রোববার (৫ সেপ্টেম্বর) শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৯০তম কমিশন সভায় ইউনিয়ন ব্যাংককে আইপিও’র অনুমোদন দিয়েছে।বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ইউনিয়ন ব্যাংক শেয়ারবাজার থেকে পুঁজি উত্তোলন করে এসএমই ও প্রজেক্ট অর্থায়ন, সরকারি সিকিউরিটিজ ক্রয়, পুঁজিবাজারে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

ব্যাংকটির ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া নিট অ্যাসেট ভ্যালু (এনএভি) ১৬.৩৮ টাকা। ওশেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৭৭ টাকা এবং বিগত ৫ বছরের ভাবিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ওয়েটেড ইপিএস) ১.৮২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংক এর ডিওএস সাক্যুলার নং ০১ (তারিখ ১০/০২/২০২০) অনুযায়ী ব্যাংকটিকে ২০২১ সালের মধ্যে শেয়ারবাজারে তালিকাভুক্ত সিকিউরিটিজে ২০০ কোটি টাকা বিনিয়োগ করতে হবে। এছাড়াও শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে ব্যাংকটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

বিএনএ নিউজ/ এসবি,ওজি

Loading


শিরোনাম বিএনএ