32 C
আবহাওয়া
৪:২৩ অপরাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে -১০ আসনে মনোনয়ন বৈধ ও বাতিল হল যাদের

চট্টগ্রামে -১০ আসনে মনোনয়ন বৈধ ও বাতিল হল যাদের


বিএনএ, চট্টগ্রাম : এক শতাংশ ভোটারের স্বাক্ষরের গড়মিল, স্বাক্ষর না থাকাসহ বিভিন্ন কারণে  চট্টগ্রামের ১০(ডবলমুরিং-পাহাড়তলী) আসনের অনেকের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

১ শতাংশ ভোটার তালিকা দিতে না পারায় নগর যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক স্বতন্ত্র প্রার্থী ফরিদ মাহমুদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. ওসমান গনি ও আফসারুল আমিনের ছেলে ফয়সাল আমীন এবং বিএনএফের মঞ্জুরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়।

চট্টগ্রাম ১০ আসনের স্বতন্ত্র প্রার্থী মনজুর আলমের বিরুদ্ধে ১ শতাংশ ভোটের মধ্যে অনেকের স্বাক্ষর জালিয়াতির আপত্তি দিয়েছেন বর্তমান সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু।তাঁর আপত্তি নথিভুক্ত করা হয়েছে। কিন্তু সাবেক মেয়র মনজুর আলমের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে কমিশন।

চট্টগ্রাম -১০ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী ফেরদৌস বশিরের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এ ছাড়া অন্যান্য যাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে তারা হচ্ছে আওয়ামীলীগের প্রার্থী  মহিউদ্দিন বাচ্চু, আনিসুর রহমান (জাসদ- ইনু ), জহির ইসলাম রেজা।

উল্লেখ্য,  চট্টগ্রামে ১৬ আসনে মোট ১৫১ জন মনোনয়ন জমা দেয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে  মোট ভোটার সংখ্যা ৬৩ লাখ ৯৬৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২ লাখ ৭৯ হাজার ৬২ জন এবং নারী ভোটার ৩০ লাখ ২১ হাজার ৯০২ জন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ১-৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত, নির্বাচনে ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ