29 C
আবহাওয়া
২:৩৪ অপরাহ্ণ - সেপ্টেম্বর ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীর অটিস্টিকদের নিয়ে কাজ করবে ‘নিষ্পাপ’

ফেনীর অটিস্টিকদের নিয়ে কাজ করবে ‘নিষ্পাপ’


বিএনএ, চট্টগ্রাম : সুলতান আহাম্মেদ ফাউন্ডেশনের উদ্যোগে  ফেনীর  ছাগলনাইয়া ফুলগাজী ও পরশুরামের অটিষ্টিক বাচ্চাদের  জন্য কাজ  করবে নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন।   স্পীচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপি কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান ফেনী জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য,পোর্টল্যান্ড গ্রুপের এমডি, সুলতান আহাম্মেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

শুক্রবার (৪ আগস্ট) সকালে  নিষ্পাপ অটিজম ফাউন্ডেশনের উদ্যোগে দুইদিনব্যাপী  এ কর্মশালার উদ্বোধন করেন তিনি।

মিজানুর রহমান মজুমদার বলেন, সবাই মিলে সুন্দর চিত্তে প্রতিবন্ধী বাচ্চাদের ভবিষ্যৎ গড়ে দিতে হবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ নিজের সন্তানসহ সকল অটিষ্টিক বাচ্চাদের জন্য জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করে চলেছেন। আমরা আমাদের  সামাজিক দায়বদ্ধতা থেকে অটিষ্টিক বাচ্চাদের জন্য নিরাপদ  ভবিষ্যৎ তৈরী করে দিয়ে যাব। এই অঙ্গিকার  নিয়েই সামনে এগোতে যা প্রয়োজন সকলে মিলে তা করবো।

মিজানুর রহমান মজুমদার আরও বলেন, সব মানুষ পৃথিবীতে পরিপূর্ণ ভাবে আসেনা। অনেক শিশু শারীরিক জড়তা, কোন না কোন অঙ্গ অসম্পূর্ণ নিয়ে জন্মায় ।শতাব্দীর পর শতাব্দী এমন বাচ্চাদের নিগৃহীত করা হয়েছে। কিন্তু এরাও মানুষ।সবার মত ওদেরও বাঁচার অধিকার আছে।তাই এসব বাচ্চাদের সার্বিক মানসিক ও শারীরিক উন্নয়নে কাজ করতে নিষ্পাপের জন্ম।

প্রবর্তক মোড়ে নিষ্পাপ  অটিজম ফাউন্ডেশনের স্কুলে আয়োজিত এ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিষ্পাপ  অটিজম ফাউন্ডেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম রিংকু।

ডাক্তার বাসনা মুহুরীর সভাপতিত্বে স্পীচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপিষ্ট জান্নাতুল ফেরদৌস ঝুম্পা, অভিভাবক সহ অনেক গন্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ