32 C
আবহাওয়া
১১:৫৭ পূর্বাহ্ণ - জুলাই ৭, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে নারী পাচার চক্রের তিন সদস্যকে কারাগারে প্রেরণ

রাঙামাটিতে নারী পাচার চক্রের তিন সদস্যকে কারাগারে প্রেরণ


বিএনএ, রাঙামাটি : পার্বত্য চট্টগ্রাম থেকে চীনে পাহাড়ি নারী পাচারের অভিযোগে গ্রেফতার হওয়া পাচার চক্রের তিন সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার (৪ জুলাই) রাঙামাটি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৯ জুন বাঘাইছড়ির কলেজ পড়ুয়া শিক্ষার্থী প্রজ্ঞা চাকমাকে (১৭) রাঙামাটি শহর থেকে পাচারের উদ্দেশ্যে অপহরণ করে চক্রটি। এতে ভুক্তভোগীর বাবা নিখোঁজ ডায়েরি করে। পরবর্তীতে গত ২৬ জুন ঢাকা থেকে কলেজ শিক্ষার্থীকে উদ্ধার করা হলে ২৭ জুন রাঙামাটির বাঘাইছড়ি থানায় মামলা করে উক্ত কলেজ ছাত্রী। এর প্রেক্ষিতে গতকাল ঢাকায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সহায়তায় ঢাকার উত্তরা থেকে তাদের গ্রেফতার করে বাঘাইছড়ি থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- সজীব চাকমা (২১), জেসি চাকমা (২৩) ও মামিয়া চাকমা (২১)। এর মাঝে সজীব ও জেসি চাকমা আপন ভাইবোন। তাদের বাড়ি রাঙামাটি বরকলের ঠেগামুখে এবং মামিয়া চাকমার বাড়ি খাগড়াছড়ি দীঘিনালার বাবুছড়া এলাকায়।

অভিযোগ রয়েছে, পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি মেয়েদের বিয়েসহ বিভিন্ন আর্থিক প্রলোভন দেখিয়ে চীনে পাচার করে একটি সংঘবদ্ধ।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আহমেদ ও ওসি তদন্ত দৌসত মোহাম্মদ বলেন, ঢাকার উত্তরার একটি বাসা থেকে পাচার চক্রের তিন সদস্য গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, ঢাকা থেকে গ্রেপ্তারকৃত তিন আসামিকে আদালতে পাঠানো হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ