28 C
আবহাওয়া
৩:১৩ পূর্বাহ্ণ - জুলাই ৭, ২০২৪
Bnanews24.com
Home » ‘ব্রাজিলকে পেনাল্টি না দেওয়ার সিদ্ধান্ত ভুল’

‘ব্রাজিলকে পেনাল্টি না দেওয়ার সিদ্ধান্ত ভুল’

brazil

স্পোর্টস ডেস্ক: যুক্তরাষ্ট্রে আয়োজিত কোপা আমেরিকা নিয়ে শুরু থেকেই নান অসন্তুষ্টির কথা শোনা যাচ্ছে। স্বাগতিক দলের খেলোয়াড়ই মাঠের কন্ডিশন নিয়ে প্রশ্ন তুলেছেন। আর্জেন্টিনা ও ব্রাজিল দলের পক্ষ থেকেও একই অভিযগ উঠেছে। তবে মূল অসন্তোষ রেফারিং নিয়ে।

গ্রুপপর্বে ব্রাজিল নিজেদের শেষ খেলেছে কলম্বিয়ার বিপক্ষে। গ্রুপের সেরা হতে জিততেই হতো ব্রাজিলকে। কিন্তু ১-১ গোলে ড্র করায় এখন কোয়ার্টার ফাইনালেই দারুণ ফর্মে থাকা উরুগুয়ের বিপক্ষে খেলতে হবে ব্রাজিলকে।

এদিকে কলম্বিয়ার বিপক্ষে বাজে রেফারিংয়ের শিকার হয়েছিল বলে অভিযোগ তুলেছিল ব্রাজিল। বিশেষ করে ৪২ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রকে ফাউল করা হয়েছিল পেনাল্টি বক্সে। কিন্তু রেফারি হেসুস ভ্যালেনজুয়েলা পেনাল্টি দেননি।

দানিয়েল মুনিয়েসের সে ফাউল দেখেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারিরও (ভিএআর) মনে হয়নি এটা পেনাল্টি হতে পারে। তবে টুর্নামেন্টের আয়োজক দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল এক বিবৃতিতে স্বীকার করেছে, পেনাল্টি না দেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে কনমেবল জানিয়েছে, ‘ভিএআর বিভিন্ন অ্যাঙ্গেল, গতি ও বিভিন্ন দিক বিবেচনা করে। এবং তারপরও বুঝতে ভুল করেছে যে ডিফেন্ডার আক্রমণের খেলোয়াড়ের গায়ে আঘাত দেওয়ার আগে বলের স্পর্শ পায়নি। ভিএআর ভুল করে মাঠের মূল সিদ্ধান্তই রেখে দিয়েছে।’

ম্যাচের সময় এই ঘটনায় দুই মিনিট খেলা বন্ধ ছিল। এই সময় ভ্যালেনজুয়েলা ভিএআর কক্ষে থাকা তাঁর সহকর্মীদের সঙ্গে আলোচনা করেছেন, জিজ্ঞাসা করেছেন মাঠের পাশে ডিসপ্লেতে আবার দেখা দরকার কি না। কিন্তু ভিএ আর তাঁকে জানিয়েছে, কলম্বিয়ান ডিফেন্ডার প্রথমে বলে স্পর্শ করেছেন, তাই পেনাল্টি না দিতে।

এদিকে রেফারির এই ভুলে কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত ফর্মে থাকা উরুগুয়ের বিপক্ষে খেলতে হবে ব্রাজিলকে। এবং টানা দুই হলুদ কার্ডের কারণে দলের আক্রমণের প্রাণ ভিনিসিয়ুস থাকবেন না সে ম্যাচে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ