29 C
আবহাওয়া
৪:৫১ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » অমর একুশে বইমেলার তৃতীয় দিনে

অমর একুশে বইমেলার তৃতীয় দিনে

বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা’

ঢাকা:  অমর একুশে বইমেলার তৃতীয় দিনে শনিবার (৩ ফেব্রুয়ারি ২০২৪) মেলায় প্রথম ২ দিনের চেয়ে লোকসমাগম ছিল একটু বেশি। এদিন বইমেলায় ছিল শিশুপ্রহর। এসময় নানা বয়সী শিশুদের কলতানে মুখরিত ছিল মেলাপ্রাঙ্গণ।

২০টি উপন্যাস, ২১টি কবিতা, ৩টি জীবনী, ৪টি ভ্রমণকাহিনী, ২টি ইতিহাস, ৫টি অনুবাদ, ১টি মুক্তিযুদ্ধ বিষয়কসহ ৭৪টি মোট বই এসেছে তৃতীয় দিনে।

মাইকেল মধুসূদন দত্ত শীর্ষক আলোচনা

বিকেলে বইমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় দ্বিশত-জন্মবার্ষিকী শ্রদ্ধাঞ্জলি : মাইকেল মধুসূদন দত্ত শীর্ষক আলোচনা অনুষ্ঠান। এতে প্রবন্ধ উপস্থাপন করেন রফিকউল্লাহ খান। অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন খসরু পারভেজ ও হোসনে আরা।

তরুণ লেখক প্রকল্প

তরুণ লেখক প্রকল্প
তরুণ লেখক প্রকল্প

অমর একুশে বইমেলার তৃতীয় দিনে শনিবার (৩ ফেব্রুয়ারি ২০২৪) সন্ধ্যার পর বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা’ তরুণ লেখক প্রকল্প অ্যালামনাই অ্যাসোসিয়েশনের স্টল উদ্বোধন করেন।

আমি লেখক বলছি

আমি লেখক বলছি অনুষ্ঠানে নিজেদের নতুন বই নিয়ে আলোচনা করেন কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, কথাসাহিত্যিক ও অনুবাদক সালেহা চৌধুরী, লালন গবেষক আবু ইসহাক হোসেন এবং কবি ও প্রাবন্ধিক মামুন মুস্তাফা।

সাংস্কৃতিক অনুষ্ঠান

সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা পাঠ করেন কবি নাসির আহমেদ, তারিক সুজাত, শাহনাজ মুন্নী ও নাহার মনিকা। আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তিশিল্পী মিলন কান্তি দে, শাহাদাৎ হোসেন নিপু ও আফরোজা কণা। এছাড়া ছিল ঝর্ণা আলমগীরের পরিচালনায় সাংস্কৃতিক সংগঠন ‘ক্রান্তি শিল্পীগোষ্ঠী’ এবং লক্ষ্মীকান্ত হাওলাদারের পরিচালনায় সাংস্কৃতিক সংগঠন ‘শেখ রাসেল ললিতকলা একাডেমি’-এর পরিবেশনা। সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী সাজিদ আকবর, সালমা আকবর, লাইসা আহমেদ লিসা, অনুরাধা , মুহা: আব্দুর রশীদ, সঞ্চিতা রাখি ও পাপড়ি বড়ুয়া।

বিএনএ,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ