27 C
আবহাওয়া
৭:২৪ অপরাহ্ণ - অক্টোবর ৩, ২০২৪
Bnanews24.com
Home » ১৩ দিনে কমিশনে গুমের ৪০০ অভিযোগ

১৩ দিনে কমিশনে গুমের ৪০০ অভিযোগ

গুম

বিএনএ, ঢাকা : গুমের ঘটনা তদন্তে গঠিত কমিশনের কার্যক্রম শুরুর পর ১৩ কর্মদিবসে ৪০০ অভিযোগ জমা পড়েছে। বেশিরভাগ অভিযোগ এসেছে র‌্যাব, ডিজিএফআই, ডিবি ও সিটিটিসির বিরুদ্ধে। ভুক্তভোগীদের দেওয়া অভিযোগ অনুযায়ী, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) কার্যালয়ে গিয়ে গোপন বন্দিশালার সন্ধান পেয়েছে কমিশন। ‘আয়নাঘর’ নামে পরিচিত জয়েন্ট ইন্টারোগেশন সেলটি (জেআইসি) ডিজিএফআইয়ের সদর দপ্তরের ভেতরেই। দোতলা ওই ভবনে ২২টি সেল আছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানীর গুলশানে গুম সংক্রান্ত কমিশন অফ ইনকোয়ারির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী। তিনি অনুসন্ধান কমিশনের সভাপতি।

মইনুল ইসলাম চৌধুরী বলেন, ‘আয়না ঘর বা জয়েন্ট ইন্টারোগেশন সেল, এটা ডিজিএফআইয়ের যে কম্পাউন্ড তার মধ্যে আছে। এটা দোতলা একটি ভবন। নীচ তলায় সেল আছে প্রায় ২০ থেকে ২২ টা। ওপরের তলাতেও কিছু রুম আছে সেগুলোতে র‍্যাব আর সিটিটিসি কাজ করত তখন । এখন তো ভ্যাকেন্ট।’

তদন্ত কমিশনের প্রধান আরও জানান, গুমের শিকার ব্যক্তিদের বক্তব্যের সঙ্গে ডিজিএফআইয়ের সেলের মিল পাওয়া গেছে। শুধু তাই নয়, সংস্থাটি তাদের সেলের কিছুটা পরিবর্তন ও আলামত নষ্ট করেছে বলে দাবি তার।

নিরপেক্ষ তদন্তে এ কমিশনে কারো হস্তক্ষেপ গ্রাহ্য করা হবে না বলেও জানান মইনুল ইসলাম।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

 

 

Loading


শিরোনাম বিএনএ