26 C
আবহাওয়া
৪:১৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বেনজীর যে কোনো জায়গায় যেতেই পারেন : পররাষ্ট্রমন্ত্রী

বেনজীর যে কোনো জায়গায় যেতেই পারেন : পররাষ্ট্রমন্ত্রী


বিএনএ, ঢাকা: পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের দেশত্যাগে কোনো নিষেধাজ্ঞা নেই, তাই যে কোনো জায়গায় যেতেই পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বেনজীরের দেশত্যাগে আদালতও নিষেধাজ্ঞা দেয়নি, দুদকও দেয়নি। কারও ওপর যখন দেশত্যাগে নিষেধাজ্ঞা না থাকে, তিনি যেকোনো জায়গায় যেতে পারেন।”

সোমবার (৩ জুন) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, “আগামী ৬ জুন তিনি (বেনজীর) দুদকে হাজির হচ্ছেন কি হচ্ছেন না, না কি তিনি সময় নিচ্ছেন, সেটি দেখার বিষয়। যেহেতু তার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা কোনো জায়গা থেকে দেওয়া হয়নি, তাহলে তিনি যেকোনো জায়গায় যেতেই পারেন।”

বেনজীর-আজিজ আওয়ামী লীগ সরকারের সৃষ্টি বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে সরকার দেশ পরিচালনা করছে। দুদক অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে স্বাধীনভাবে কাজ করছে। ফলে এ বিষয়গুলো উঠে এসেছে। আদালত স্বাধীনভাবে কাজ করছে বিধায় এই বিষয়গুলো উঠে এসেছে। এটা তো অন্য কেউ তুলে আনেনি। সরকার এ ব্যাপারে অত্যন্ত স্বচ্ছ এবং সরকারের অবস্থান পরিষ্কার “

দুদক ও সরকার স্বচ্ছতার সঙ্গে কাজ করছে বলে আজিজ আহমেদ ও বেনজীরের বিষয়গুলো সামনে আসছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

মালয়েশিয়ায় যেতে না পারা শ্রমিকদের বিষয়ে হাছান মাহমুদ বলেন, “এ বিষয়ে আমার সঙ্গে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কথা হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে সময়টাকে বর্ধিত করার জন্য। শুক্রবার (৩১ মে) কর্মী পাঠানোর যে ডেডলাইন ছিল, সেটা যেন বর্ধিত করা হয়, সেজন্য আলোচনা চলছে।

বিএনএ/এমএফ/এইচ.এম/এইচমুন্নী

 

 

Loading


শিরোনাম বিএনএ