28 C
আবহাওয়া
১০:৩৪ অপরাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » বিদেশি গোয়েন্দা সংস্থার অর্থ পেয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

বিদেশি গোয়েন্দা সংস্থার অর্থ পেয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

বিদেশি গোয়েন্দা সংস্থার অর্থ পেয়েছে বিএনপি

বিএনএ ডেস্ক: একটি বিদেশি গোয়েন্দা সংস্থা বিএনপিকে অর্থায়ন করেছে। এমন দাবি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তবে কোন সংস্থা থেকে দলটি অর্থ পেয়েছে সে বিষয়ে কিছু বলেননি তিনি।

বুধবার (২ নভেম্বর) সচিবালয়ে রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী। বলেন, আমি আগেও বলেছি, বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির বিশাল প্রকল্প নিয়েছে। তারা সব কালো টাকার মালিকদের কাছ থেকে টাকা সংগ্রহ করছে, ব্যবসায়ীদের বাধ্য করছে টাকা দেয়ার জন্য। আমি শুনতে পেয়েছি বিদেশি একটি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকেও তাদের অর্থায়ন করা হচ্ছে।

হাছান মাহমুদ বলেন, এই গোয়েন্দা সংস্থার কাছ থেকে খালেদা জিয়া টাকা নিয়েছিলেন, সেটি আবার সেই সংস্থার প্রধান তাদের দেশের আদালতে স্বীকার করেছে। বিদেশি সেই গোয়েন্দা সংস্থার অর্থায়ন তারা পেয়েছে বলে আমি জানতে পেরেছি।

রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনা হয়েছে জানিয়েছে তথ্যমন্ত্রী বলেন, তাকে (রাষ্ট্রদূত) জিজ্ঞেস করেছি যে যুদ্ধ কবে শেষ হবে। তিনি বলেছেন, সহসা শেষ হবে বলে আশা করছি। তাকে আমি বলেছি যুদ্ধ শেষ হলে সবার জন্য মঙ্গল। তিনিও আশার কথা বলেছেন।

বাংলাদেশি টিভিগুলোতে রাশিয়ার জনপ্রিয় মেগা সিরিয়াল প্রচারে দেশটির রাষ্ট্রদূত সহযোগিতা চেয়েছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে অনেক দেশের সিরিয়াল চলে। এখানে রাশিয়ান সিরিয়াল দেখানো যায় কি না সেটির কথা রাষ্ট্রদূত বলেছেন। আমি বলেছি, আপনারা প্রাইভেট টিভিগুলোকে প্রস্তাব করতে পারেন। কারণ এগুলোর বিষয়ে তারা নিজেরাই সিদ্ধান্ত নেয়। যদিও আমরা একটির বেশি সিরিয়াল একই সময়ে দেখানোর অনুমতি কাউকে দেই না।

নিউজ আদান-প্রদানের জন্য ২০১৭ সালে ‘বাসস’ ও রাশিয়ান রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ‘তাস’র মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছিল, সেটিকে চুক্তি আকারে করার জন্য রাষ্ট্রদূত প্রস্তাব রেখেছেন। স্পুৎনিক নিউজ এজেন্সির সঙ্গেও বাসসের নিউজ আদান-প্রদানের প্রস্তাব দিয়েছেন বলে জানান তথ্যমন্ত্রী।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ