27 C
আবহাওয়া
১০:৩৩ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » বিটিভি জনগণের মিডিয়া হিসাবে প্রতিষ্ঠিত হতে হবে–সম্প্রচার উপদেষ্টা

বিটিভি জনগণের মিডিয়া হিসাবে প্রতিষ্ঠিত হতে হবে–সম্প্রচার উপদেষ্টা

বাংলাদেশ টেলিভেশন (বিটিভি)

বিএনএ, ঢাকা:  তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম বলেছেন, বাংলাদেশ টেলিভেশন (বিটিভি)কে বেসরকারি টিভি চ্যানেলের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে। বেসরকারি টিভি চ্যানেলের চেয়ে উন্নত কনটেন্ট তৈরি করতে হবে। এ লক্ষ্যে বিটিভিকে কাজ করতে হবে। তিনি বলেন, সরকারের গঠনমূলক সমালোচনাকারীদের জন্যও বিটিভির দরজা খোলা থাকবে এবং বিটিভিতে সরকারের যৌক্তিক সমালোচনা করা যাবে। বিটিভি জনগণের মিডিয়া হিসাবে প্রতিষ্ঠিত হতে হবে।

বুধবার(২ অক্টোবর) রাজধানীর রামপুরায়  বাংলাদেশ টেলিভিশনের কর্মকর্তাগণের সাথে মতবিনিময় সভায় তথ্য ও সম্প্রচার উপদেষ্টা এসব কথা বলেন।

বিটিভির উদ্দেশ্য প্রসঙ্গে উপদেষ্টা বলেন, সরকারকে সন্তুষ্ট করা বিটিভির কাজ হতে পারে না। জনগণকে সন্তুষ্ট করাই বিটিভির প্রধান কাজ। ফ্যাসিবাদ ও গণহত্যার সঙ্গে জড়িতদের সম্পর্কে তিনি বলেন, তারা বাদে সবাই বিটিভিতে আসতে পারবেন।বিগত সরকারের আমলে বিটিভি ফ্যাসিবাদী সরকারের প্রচারে ব্যস্ত ছিল। বিটিভিকে এই নীতি থেকে বের হতে হবে। সকল শ্রেণি-পেশার মানুষের কথা বিবেচনা করে বিটিভিতে অনুষ্ঠান তৈরি করতে হবে। জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ও নতুন কুঁড়ির মতো সাড়াজাগানো সৃজনশীল অনুষ্ঠান নির্মাণ করতে হবে। তিনি বিটিভির কর্মকর্তা-কর্মচারী ও কলাকুশলীদের পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

তথ্য উপদেষ্টা বিটিভির ক্ষতিগ্রস্ত অবকাঠামো ও স্টুডিও দ্রুত সংস্কার করার আশ্বাস দেন এবং সার্বিক উন্নয়নে সংস্কার প্রস্তাব প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভায় বিটিভির মহাপরিচালক মোঃ মাহবুবুল আলম, উপমহাপরিচালক সাঈদ-উর-রহমান ও ড. সৈয়দা তাসমিনা আহমেদ, প্রধান প্রকৌশলী মোঃ মাসুদ ভূঁইয়া-সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর পূর্বে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন ও বিভিন্ন স্টুডিও পরিদর্শন করেন।

বিএনএ, এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ