30 C
আবহাওয়া
৪:২৪ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে পালিয়েছেন আসাদুজ্জামান খান কামাল !

ভারতে পালিয়েছেন আসাদুজ্জামান খান কামাল !

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

বিএনএ,ঢাকা:  বহুল সমালোচিত আওয়ামী লীগ সরকারের প্রভাবশালী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ দলের উচ্চ পর্যায়ের নেতাদের কিছুদিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা দেশে আছেন নাকি বিদেশে পালিয়ে গেছেন, এ প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জনমনে। এরই মধ্যে কলকাতার একটি পার্কে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ কয়েকজনকে দেখা গেছে।

যে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে ছাত্র-জনতার আন্দোলনে দমন-পীড়ন চালানো হয়েছিল, তার বিরুদ্ধে অর্ধশতাধিক মামলা হয়েছে।

এদিকে গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৩টার দিকে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে আশুলিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী কিভাবে দেশ ছেড়ে পালালেন? এ বিষয়ে জানতে চাইলে পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. শাহ আলম বলেন, গণমাধ্যমে খবর দেখেছি যে তাদের কলকাতার একটি পার্কে দেখা গেছে। কিন্তু তারা কীভাবে গেছেন, সে বিষয়ে ইমিগ্রেশন পুলিশের কাছে কোনো তথ্য নেই।

শাহ আলম আরও বলেন, “এতটুকু বলতে পারি, তারা কেউ ইমিগ্রেশন ক্রস করেননি। ইমিগ্রেশনে তাদের দেশত্যাগের কোনো তথ্য নেই।”

তাহলে তারা কিভাবে গেলেন? এই প্রশ্নে শাহ আলম জানান, “ইমিগ্রেশনে কোনো তথ্য না থাকলে ধরে নেওয়া যায়, তারা অবৈধ পথে গেছেন। হয়তো হেঁটে, গাড়িতে, বা স্থলপথে সীমান্ত পেরিয়েছেন।”

র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং পরিচালক লে. কর্নেল মুনীম ফেরদৌস একই প্রশ্নের জবাবে বলেন, “আমাদের কাছে এমন কোনো তথ্য নেই। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বৈধভাবে গেছেন নাকি অবৈধভাবে, সে সম্পর্কেও কোনো তথ্য নেই। র‌্যাব তাদের দায়িত্ব অনুযায়ী সর্বোচ্চ কাজ করে যাচ্ছে।”

সম্প্রতি বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ আরও কয়েকজনকে কলকাতার ইকো পার্কে দেখা গেছে।আসাদুজ্জামান খান কামাল ছাড়াও সেখানে সাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল, অপু উকিল ও হাজী সেলিমের এক ছেলে রয়েছেন বলে জানা গেছে।

আরও পড়ুন : কামালপুত্র জ্যোতি চার দিনের রিমান্ডে

বিএনএনিউজ২৪, এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ