28 C
আবহাওয়া
৬:৪২ পূর্বাহ্ণ - জুন ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে অপহৃত কিশোরী উদ্ধার: মূল অপহরণকারী গ্রেপ্তার

চট্টগ্রামে অপহৃত কিশোরী উদ্ধার: মূল অপহরণকারী গ্রেপ্তার

চট্টগ্রামে অপহৃত কিশোরী উদ্ধার মূল অপহরণকারী গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: কক্সবাজারের চকরিয়ায় অপহৃত নাবালিকা কিশোরীকে ১৯ দিন পর উদ্ধার করেছে র‌্যাব। এসময় বৃহস্পতিবার (৩১ আগস্ট) মূল অপহরণকারী ফরহাদুল ইসলামকে (২২) চট্টগ্রামের ভাটিয়ারি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য জানায়।

গ্রেপ্তার ফরহাদুল ইসলাম চট্টগ্রামের বাঁশখালী থানার পশ্চিম চাম্বল গ্রামের মো. ই্উনুছের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, অপহৃত নাবালিকা কিশোরীর (১৭) বাবা একজন প্রবাসী। কিশোরীর মা ছেলে-মেয়েদের নিয়ে কক্সবাজারের চকরিয়ার সবুজবাগ আবাসিক এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন। অপহরণকারী ফরহাদুল অপহৃত কিশোরীর দুসম্পর্কের আত্মীয় হয়। ফরহাদুল কিছুদিন পূর্বে তার মা বাবাকে দিয়ে কিশোরীর মায়ের কাছে বিবাহের প্রস্তাব পাঠায়। কিশোরী অপ্রাপ্ত বয়স্ক এবং অধ্যায়নরত থাকায় ভুক্তভোগীর মা বিয়ে দিতে অসম্মতি প্রকাশ করে। এতে ফরহাদুল ক্ষিপ্ত হয়ে ভুক্তভোগী কিশোরীর মাকে হুমকি দেয় যে, সে যেকোন সময় তার মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে।

গত ১২ আগস্ট বিকাল ৫টায় ওই কিশোরী বাসা থেকে বের হয়ে চিরিংগা মার্কেটের দিকে রওনা হলে পরিকল্পিতভাবে আসামী ফরহাদ এবং তার ২/৩ জন সহযোগী নাবালিকা কিশোরীকে অপহরণ করে একটি মাইক্রোবাসযোগে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। ভুক্তভোগী কিশোরী সময়মত বাসায় না ফেরায় তার মা আত্বীয় স্বজনদের বাসাসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে অপহরণের ঘটনাস্থলে এসে প্রত্যক্ষদর্শীদের কাছে জানতে পারে যে, তার মেয়েকে ফরহাদ নামক এক যুবক একটি মাইক্রোবাসযোগে অপহরণ করে নিয়ে গেছে।

আরও পড়ুন: এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এ ঘটনায় ভুক্তভোগী কিশোরীর মা বাদী হয়ে গত ১৫ আগস্ট কক্সবাজার জেলার চকরিয়া থানায় ফরহাদুলকে প্রধান এবং অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামী করে একটি অপরহণ মামলা দায়ের করেন।

র‌্যাব আরও জানায়, মেয়েকে উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেপ্তারের জন্য তার মা রেহেনা বেগম র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি অভিযোগ দাখিল করেন। অপহরণকারীরা চট্টগ্রামের ভাটিয়ারী এলাকায় অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) র‌্যাব ওই এলাকায় অভিযান চালিয়ে ফরহাদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এছাড়া মায়ের শনাক্ত মতে তার নাবালিকা কিশোরী মেয়েকে উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামী বিভিন্নভাবে প্রলোভন এবং অসৎ উদ্দেশ্য হাসিলের আশায় নাবালিকা কিশোরীকে অপহরণ করেছিল বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। গ্রেপ্তার আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ