28 C
আবহাওয়া
৯:২৩ অপরাহ্ণ - জুলাই ৪, ২০২৪
Bnanews24.com
Home » ডায়াবেটিস রোগীদের জন্য সুখবর !

ডায়াবেটিস রোগীদের জন্য সুখবর !

TemuenTrackPro 2.0

হেলথ ডেস্ক: সুইয়ের গুতায় হাতের আঙ্গুল থেকে রক্ত বের করা ছাড়াই নতুন পরিধানযোগ্য ঘড়ির মত একটি ডিভাইস মার্কিন যুক্তরাষ্ট্রে রক্তে শর্করার পর্যবেক্ষণে সম্প্রতি বিপ্লব ঘটাচ্ছে। যা ডায়াবেটিস রোগীদের জন্য সুখবর বলা যায় !
এই ডিভাইস ঘড়িতে গ্লুকোজ মনিটর রয়েছে যা কয়েক সেকেন্ডের মধ্যে রক্তে শর্করার পরীক্ষার ফলাফল তুলে ধরে।
এছাড়া আপনার শরীরের হৃদস্পন্দন, গ্লুকোজ স্তর, শরীরের তাপমাত্রা এবং রক্তের অক্সিজেনের মাত্রাও করতে পারে এটি।

বিগত কয়েক বছর ধরে, গ্লুকোজ মনিটর ইন্ডাস্ট্রির সাথে সংশ্লিষ্ট ছোট বড় কোম্পানিগুলো ডায়াবেটিস রোগীদের কাছ থেকে ইচ্ছেমত টাকা হাতিয়ে নিচ্ছিল।

একটি প্রতিভাধর স্টার্টআপ কর্তৃক তৈরি ডিভাইসটি এই ১৪৫ বিলিয়ন ডলারের গ্লুকোজ মনিটর শিল্প এর মাথায় ঘুরিয়ে দিচ্ছে এখন।

টেমুয়েন নামক কোম্পানিটি একটি উন্নত স্মার্টওয়াচ বাজারজাত করছে যা রক্তে শর্করার পরীক্ষাকে শতভাগ ব্যথামুক্ত করে এবং পুরো গ্লুকোজ মনিটর শিল্পকে ধুলোয় ফেলে দিতে চায়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, ৩৭.৩ মিলিয়ন আমেরিকান-প্রায় প্রতি ১০ জনের মধ্যে ১জনের ডায়াবেটিস রোগ আছে এবং ২০২৩ সালে বিশ্বব্যাপী প্রায় ১.৫ মিলিয়ন মানুষ ডায়াবেটিসের কারণে মারা গেছেন।

ব্যাথায় জর্জরিত এবং ডায়াবেটিস-ক্লান্ত মানুষের ক্রমবর্ধমান সংখ্যার সাথে, এই উদ্ভাবনী সমাধানটি দ্রুত ২০২৪ সালের সবচেয়ে সফল ডিভাইস হয়ে উঠছে!

এই ডিভাইস আপনার শরীরের গুরুত্বপূর্ণ লক্ষণগুলি পর্যবেক্ষণ করে, TemuenTrackPro 2.0 আসলে আপনার জীবন বাঁচাতে পারে।
TemuenTrackPro 2.0 ডিভাইসটি রক্ত দিয়ে মাপা গ্লুকোজ মনিটরের তুলনায় আরও দক্ষ, বহনযোগ্য, বহুমুখী এবং ব্যথাহীন – এবং এটি আপনার স্বাস্থ্যকে রিয়েল টাইমে পর্যবেক্ষণ করে এবং আপনার গ্লুকোজের মাত্রা বাইরে থাকলে সতর্ক বার্তা পাঠায়।
তাই আপনি এই জেনে কিছুটা মানসিক শান্তি পেতে পারেন যে আপনি সমস্যা সম্পর্কে তাড়াতাড়ি অবগত হবেন এবং খুব দেরি হওয়ার আগে সম্ভবত চিকিৎসা সহায়তা চাইতে পারেন।

এই প্রযুক্তিটি আগে শুধুমাত্র ব্যয়বহুল চিকিৎসা সরঞ্জামে পাওয়া যেত। কিন্ত এটির প্রস্তুতকারক এখন একটি সুবিধাজনক পরিধানযোগ্য আকারে অ্যাক্সেসযোগ্য করে তুলেছেন।
এই অগ্রগতি ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের জন্য গ্লুকোজ পর্যবেক্ষণকে অনেক বেশি আরামদায়ক এবং সুবিধাজনক করে তোলে।

শুধু ঘড়ির মতো এটি পরার মাধ্যমে, এটি আপনার শরীরের অন্যান্য চারটি গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ লক্ষণ – হৃদস্পন্দন, গ্লুকোজ স্তর, শরীরের তাপমাত্রা এবং রক্তের অক্সিজেনের মাত্রা সঠিকভাবে নিরীক্ষণ করতে পারে।

এই কারণেই টেমুয়েন ট্র্যাকপ্রো ২.০ ২০২৪ সালের সবচেয়ে চাওয়া-পাওয়া ডিভাইসে পরিণত হয়েছে।

আপনাকে কিছু ডাউনলোড করতে বা অ্যাপ্লিকেশনগুলির সাথে লড়াই করার ঝামেলার মধ্য দিয়ে যেতে হবে না। আপনার যা কিছু প্রয়োজন তা প্রাক-ইনস্টল করা এবং শুধুমাত্র একটি ট্যাপ দিয়ে অ্যাক্সেসযোগ্য।

Temuen TrackPro 2.0 পরে, আপনি ডায়াবেটিসের বিরুদ্ধে লড়াইয়ে আর একা বোধ করবেন না এবং আপনি জানেন যে জরুরি পরিস্থিতিতে আপনার ঘড়ি সবসময় আপনার পিছনে থাকবে।
suffix

✅রিয়েল-টাইম ব্লাড গ্লুকোজ মনিটর: এই স্মার্টওয়াচটি লেটেস্ট গ্লুকোজ মনিটর চিপ দিয়ে তৈরি করা হয়েছে যা সারাদিন আপনার শরীরে আপনার গ্লুকোজ লেভেল ট্র্যাক করতে সক্ষম হয়।

✅২৪/৭ হার্ট রেট মনিটর: আপনার স্বাস্থ্য নিরীক্ষণের জন্য বিল্ট-ইন রক্তচাপ এবং পালস রিডিং আপগ্রেড করা পিপিজি সেন্সর সহ!

✅ব্লাড কনসেন্ট্রেশন মনিটর: এই স্মার্টওয়াচের উন্নত অ্যালগরিদমগুলি রক্তের অক্সিজেনের মাত্রা গণনা করে এবং আপনাকে আপনার স্বাস্থ্যের রিপোর্ট দিতে এগিয়ে যায়।
✅I পানি প্রতিরোধী: এটি পানিরোধী, টেকসই এবং সাঁতার কাটা এবং ব্যায়াম সহ আপনার দৈনন্দিন রুটিন সহ্য করতে পারে।

✅পদক্ষেপ এবং ক্যালোরি কাউন্টার: আপনি আপনার সমস্ত দৈনন্দিন কাজকর্ম, যেমন পদক্ষেপ, ক্যালোরি পোড়ানো, হাঁটার মাইলেজ এবং আরও অনেক কিছু নিরীক্ষণ এবং রেকর্ড করতে পারেন।

✅লং লাইফ ব্যাটারি: সপ্তাহে একবার মাত্র এটিকে চার্জ দিলে হয়। এর রয়েছে 230mAH ব্যাটারি ক্ষমতা ।

✅স্লিপ মনিটর: এর ঘুম মনিটরিং অ্যাপ্লিকেশনের সাথে, এটি আপনাকে প্রতিদিন পর্যাপ্ত ঘুম পেতে অনুরোধ করে।

আপনি যদি ৫০ বছরের বেশি বয়সী হন, তাহলে আপনার স্বাস্থ্যের বিষয়ে ভাবনার সময় এসেছে। একটি দীর্ঘ এবং সুস্থ জীবন নিশ্চিত করার জন্য আপনার অত্যাবশ্যক স্বাস্থ্য ডেটা ট্র্যাক রাখা অপরিহার্য। সূত্র : জেরুজালেম পোস্ট।

এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ