28 C
আবহাওয়া
৮:৩৯ অপরাহ্ণ - জুলাই ৪, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় মাছের ফাঁড় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, থানায় মামলা

আনোয়ারায় মাছের ফাঁড় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, থানায় মামলা


বিএনএ, আনোয়ারা : চট্টগ্রামের আনোয়ারা পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন গ্রামে খালের মাছ ধরার ফাঁড় নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে ৫ জন। রোববার (৩০ জুন) রাতে এই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর  রাতে স্থানীয় ইউপি সদস্যসহ ৬ জনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করেছে শারমিনা আক্তার।

এই মামলায় অন্য আসামিরা হলেন-মো.হোসেন (৫৫),মো.সেলিম (৩০), মো.ইয়াছিন (২৭), মো.জমির হোসেন (৩২),মো. ইসমাইল (৬৫), মো.মহিউদ্দিন (৩০), এরা সবাই উপজেলার কৈখাইন গ্রামের বাসিন্দা।

স্থানীয় ও মৎস্য অফিস সূত্রে জানা যায়, আনোয়ারার কোদালা খালের মুখ থেকে ইছামতী খালের মুখ পর্যন্ত তিনটি মাছের ফাঁড় রয়েছে। উপজেলা মৎস্য অফিস থেকে ফাঁড়গুলো বিভিন্ন ব্যক্তির নামে নিবন্ধন দেওয়া হয়েছে। আর এসব ফাঁড়ের দখল নিয়ে গত রোববার রাতে দুই পক্ষের সংঘর্ষ হয়।

এ ঘটনায় আহতরা হলেন মো. সেলিম (৪০), আবুল কাশেম (৪৭), আশরাফ আলী (৫০), মফিজ (৪৫)। আহতদের মধ্যে আশরাফ আলী বর্তমানে ঢাকা পঙ্গু পাসপাতালে  চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দীন সুজন বলেন, ফাঁড়গুলো জনগণের। কিন্তু ইজারা ছাড়া জোর করে গত ৩ বছর ধরে স্থানীয় ইউপি সদস্য হোসেন এসব মাছের ফাঁড় দখল করে আছে। তাই স্থানীয়রা মাছের ফাঁড় ছেড়ে দিতে বললে সেখানে তাদের উপর হামলা করে। এ ঘটনায় বর্তমানে কৈখাইন গ্রামে উত্তেজনা বিরাজ করছে।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহাম্মদ বলেন, খালে মাছ ধরার ফাঁড় নিয়ে দখল নিয়ে মারামারি ঘটনায় আশরাফ আলীর স্ত্রী বাদী হয়ে একটি মামলা করেছে। ঘটনায় জড়িতদের  বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিএনএনিউজ/নাবিদ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ